The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে ইএসই বিভাগ ও ইনফিনিটির মধ্যে এমওইউ চুক্তি স্বাক্ষরিত

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগ ও ইনফিনিটি (দ্যা ইনফিনিটি মেরিটাইম রিসোর্চ এন্ড রোবোটিক টেকনোলোজি লিমিটেড)-এর মধ্যে এমওইউ (মেমোরেন্ডাম অফ আন্ডারস্ট্যান্ডান্ডিং) চুক্তি স্বাক্ষরিত হয়েছে। একাডেমিক কোঅপারেশন, এক্সচেন্জ এন্ড রিসার্চ একটিভিটিসের উপর চুক্তিটি স্বাক্ষরিত হয়।

মঙ্গলবার (২১ মার্চ) সাড়ে ১১ টার দিকে বিশ্বববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে চুক্তিটি স্বাক্ষরিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর, রেজিস্ট্রার কৃষিবিদ ড.হুমায়ুন কবির, ইএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.উজ্জ্বল কুমার প্রধান, ইনফিনিটির চেয়ারম্যান এম.মিজানুর রহমান, ইনফিনিটি গ্রুপের উপদেষ্টা এ.বি.এম শামসুল আলমসহ বিভাগটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি দুটি পর্বে বিভক্ত ছিল। দুটি পর্বের মধ্যে প্রথম পর্বে এমওইউ চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর দ্বিতীয় পর্বে ক্লাইমেট চেন্জ এন্ড রিনিউএবল এনার্জি এর উপর ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপটির ট্রেইনার হিসেবে ছিলেন একশন এইডের রেজিলেন্স এন্ড ক্লাইমেট জাস্টিসের ম্যানেজার জনাব শমসের আলী।

এমওইউ চুক্তি স্বাক্ষরের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ” আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেশে এবং দেশের বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর করছি। আমরা মনে করি আমাদের বিশ্ববিদ্যালয়ের জ্ঞান চর্চা ও গবেষণার উন্নয়নের জন্য এরকম চুক্তির দরকার। আমাদের যথেষ্ট পরিমানে রিসোর্স আছে। আমাদের শিক্ষার্থীরা ও শিক্ষকরা গবেষণার জন্য কাজ করার জন্য থাকবে। পাশাপাশি, এই বিভাগের বাইরেও অন্যান্য বিভাগের সাথে চুক্তি স্বাক্ষরের বিষয়ে যোগাযোগ করবেন বলে আশা করছি। আজকের এই চুক্তি স্বাক্ষরের মধ্যেই যেন সীমাবদ্ধ না থাকে বরং এটি দ্রুত কার্যকর করারও ব্যবস্থা করবেন বলে আমি মনে করি।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.