দ্বিতীয়বার এসিইউ’র কাউন্সিল মেম্বার হলেন ঢাবি উপাচার্য

দ্বিতীয়বারের মতো ‘অ্যাসোসিয়েশন অফ কমনওয়েলথ্ ইউনিভার্সিটিজ (এসিইউ)-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এর আগে উপাচার্য ২০১৯ সালের জুলাই মাসে তিন বছরের জন্য প্রথমবার এসিইউ-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হন। কাউন্সিল মেম্বার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য যুক্তরাজ্যের লন্ডন ভিত্তিক এসিইউ কর্তৃপক্ষ তাঁকে ২য় মেয়াদে নির্বাচিত করে।

এছাড়া, আগামী ২৩-২৪ নভেম্বর ২০২২ তারিখে লন্ডনে অনুষ্ঠেয় এসিইউ’র পরবর্তী কাউন্সিল সভায় যোগদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আমন্ত্রণ জানানো হয়। তিনি এই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন।

গতকাল বৃহস্পতিবার এসিইউ’র কাউন্সিল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। তিনি নির্ধারিত আলোচ্যসূচি বিশেষ করে ‘দি রোড টু ২০৩০’, ‘সেফগার্ডিং এন্ড সিরিয়াস ইন্সিডেন্ট রিপোর্ট’ এবং ‘রিক্স রেজিস্টার এন্ড রিক্স ম্যানেজমেন্ট পলিসি’ নিয়ে মূল্যবান মতামত প্রদান করেন।

এছাড়াও, তিনি পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে উচ্চশিক্ষার জন্য বিভিন্ন স্কলারশিপ ও কমনওয়েলথভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে নেটওয়ার্কিং বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।