The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

দুপুরে প্রো-ভিসি নিয়োগ, রাতে স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানকে নিয়োগ দিয়েছিল সরকার। বৃহস্পতিবার বিকেলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাতে একই দপ্তরের আরেক প্রজ্ঞাপনে এই নিয়োগ স্থগিত করা হয়। তবে এর কোনো কারণ উল্লেখ করা হয়নি।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মিজানুরের নিয়োগ আদেশ স্থগিত করা হলো।

আগের প্রজ্ঞাপনে বলা হয়েছিল, অধ্যাপক মিজানুরকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ করা হয়েছে। রাষ্ট্রপতি ও আচার্য এই নিয়োগ দেন।

সংশ্লিষ্ট সূত্র বলছে, ২০২১ সালের একটি যৌন হয়রানির অভিযোগ সামনে আসায় তার নিয়োগ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। মিজানুর রহমান যখন ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের (নিটার) দায়িত্বে ছিলেন, তখন তার বিরুদ্ধে নারী সহকর্মীরা যৌন হয়রানি ও নিপীড়নের অভিযোগ করেছিলেন। যদিও পরে সেই অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল তাকে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়েছিল। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগের পর বিষয়টি নতুন করে সামনে আসে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.