The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

তালাবদ্ধ পবিপ্রবি,পরীক্ষা কার্যক্রম ব্যহত

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) একাডেমিক ভবনে হঠাৎই তালা দেওয়া হয়,এতে ভোগান্তিতে পড়ে পরীক্ষার্থীরা।

রবিবার(১৭ই আগস্ট) দুপুর ১টা ৪০মিনিটে পবিপ্রবির একাডেমিক ভবনের কৃষি অনুষদ,ফিশারিজ অনুষদ,ব্যবসায় প্রশাসন অনুষদ সংলগ্ন ফটকে তালা দেওয়া হয়।

জানা যায়, গত ৬ই আগস্ট ১৩দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর বরাবর স্মারকলিপি জমা দেওয়া হয়।স্মারকলিপি প্রদানের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানানো হয়, দফাগুলো বিবেচনা পূর্বক ৫কার্যদিবসের মধ্যে সীদ্ধান্ত জানান হবে। তবে ১৭ই দিন অতিবাহিত হলেও কোনো সীদ্ধান্ত জানানো হয় নাই। এসময় শিক্ষার্থীরা তাদের দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং পক্ষান্তরে পরীক্ষার্থীদের একাডেমিক ভবনের বাইরে পরীক্ষা উপকরণ নিয়ে অবস্থান করতে দেখা যায়।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে তালা ভেঙে পরীক্ষা কার্যক্রম শুরু করা হয়। এসময় পবিপ্রবি ছাত্রলীগ সভাপতি আরাফাত ইসলাম খান সাগর এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে শান্ত করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, একাডেমিক ভবনে তালা দেওয়ার কথা শুনে আমি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যায় এবং কর্মচারীদের দ্বারা তালা কেটে দেয়।তবে যাঁরা এই ঘটনার সাথে জড়িত তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শাস্তির আওতায় আনা হবে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, আমি বিষয়টি অবগত হয়েছি।এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনা করে যাঁরা পরীক্ষা কার্যক্রমে বাধা প্রদান করে তাদের বিষয়ে সীদ্ধান্ত গ্রহণ করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.