The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

ঢাবি সাদা দল থেকে ড. মিজানকে স্থায়ী বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল থেকে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, কিছুদিন আগে ঢাবি সাদা দলের ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা থেকে ড. মিজানুর রহমানকে বহিষ্কার সংক্রান্ত একটি সুপারিশ এসেছিল। সেই সুপারিশ পর্যালোচনা করে সাদা দলের কেন্দ্রীয় কমিটি ড. মিজানুর রহমানকে বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং আজ থেকে ঢাবি সাদা দলের সঙ্গে কার্যত তার কোনো সম্পৃক্ততা নেই।

ড. মিজানুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষক আমাদের যে চিঠি দিয়েছেন সেখানে সব উল্লেখ আছে, সেটা আমাদের কাছে অনেক বড় ডকুমেন্টস। এর আগেও তার অনেক কথা ও কাজ আমাদের দলের বিরুদ্ধে গিয়েছে। সবকিছু বিবেচনায় ড. মিজানকে সাদা দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৪ নভেম্বর মিটিং চলাকালে সিনিয়র এক সহকর্মীকে মারধরের উদ্দেশ্যে তেড়ে গিয়েছিলেন তিনি। এ অভিযোগে সাদা দলের ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা ড. মিজানুর রহমানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছিল। তবে সে সময় তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছিল। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবার তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দল থেকে চূড়ান্ত বহিষ্কার করা হলো।

তবে ড. মিজানুর রহমানের অভিযোগ, অগণতান্ত্রিক উপায়ে, ব্যক্তিগত আক্রোশের জেরে তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.