The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

ঢা‌বির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম কুড়িগ্রামের সিজরাত

কু‌ড়িগ্রাম প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ সেশনে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে মেধা তালিকায় প্রথম হ‌য়ে‌ছেন কুড়িগ্রামের মে‌য়ে সিজরাত জাহান প্রকৃ‌তি। তার প্রাপ্ত নম্বর ৮৩.২৫। তার মোট স্কোর ১০৩ দশ‌মিক ২৫।

সিজরাত জাহান প্রকৃতি, কুড়িগ্রাম শহরের হিঙ্গনরায় হাটিরপাড় এলাকার বাদল আহমেদ ও ফিরোজা আহমেদ দম্পতির মে‌য়ে।

সে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে ২০২০ সালে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ (গোল্ডেন) এবং ২০২২ সালে কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়ে উত্তীর্ণ হন

গুচ্ছ ভ‌র্তি পরীক্ষায় প্রথম হওয়ার পর সিজরাত বলেছি‌লেন, ‘আমি প্রথম হওয়ার জন্য পড়িনি, পড়েছি ভালো কিছু করার জন্য। রুটিন ক‌রে পড়ে ভর্তি পরীক্ষায় সফলতা পেয়েছি।’

তার বাবা বাদল আহ‌মেদ ব‌লেন, ‘মে‌য়ের প্রথম হওয়ার খব‌রে আমরা আন‌ন্দিত। ত‌বে সে কোন বিশ্ববিদ্যালয়ে পড়‌বে তা এখনও চূড়ান্ত হয়‌ নি। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। সেগু‌লোর ফলাফল প্রকাশ হওয়ার পর সে চূড়ান্ত সিদ্ধান্ত নে‌বে।’ আমার তিন মে‌য়ে। বড় মে‌য়ে সহকারী জজ। মে‌জো মে‌য়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বি‌বিএ অধ‌্যায়নরত। ছোট মে‌য়ের ইচ্ছা আইন বিষ‌য়ে পড়ার। এজন্য অবশিষ্ট ভর্তি পরীক্ষাগু‌লোর ফলাফলের জন‌্য সে অপেক্ষা কর‌ছে। এরপর সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় চলমান পদ্ধতিতে বিজ্ঞান বিভাগের পাশাপাশি মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরাও অংশ নি‌তে পারেন। ফলাফল প্রকাশে বিভাগ ভিত্তিক পৃথকভাবে মেধাক্রম প্রকাশ করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.