The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

ঢাবিতে তরুণ লেখক সম্মেলন ২৪ জুলাই

‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের আজকের এই দিনে যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। দেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ে এই সংগঠনের কার্যক্রম চলমান রয়েছে।

দেশের তরুণ লেখকদের সর্ববৃহৎ এই সংগঠনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আগামীকাল (২৪ জুলাই) তরুণ লেখক সম্মেলন অনুষ্ঠিত হবে। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্য এই সম্মেলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০০ জন তরুণ লেখক উপস্থিত থাকার কথা রয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবি, লেখক ও কথাশিল্পী মাসরুর আরেফিন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হোসেন, কবি ও শিক্ষাবিদ ড. অগাস্টিন ক্রুজ, লেখক ও সাংবাদিক আশফাকুজ্জামান।

সম্মেলনে সভাপতিত্ব করবেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন এবং সঞ্চালনায় থাকবেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসরাফিল আলম রাফিল।

তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে। এবার প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে তরুণ লেখক সম্মেলন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.