The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

ডিজিটাল খিচুড়ি চ্যালেন্জ ফাইনালে গালা রাউন্ডে চ্যাম্পিয়ান টঙয়ের গান

বেরোবি প্রতিনিধি: ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’ ঢাকায় অনুষ্ঠিত ফাইনালে গালা রাউন্ডে সেরা আইডিয়া প্রকাশ করে চ্যাম্পিয়ন হলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষার্থীদের ফোক গানের সংগঠন ‘টঙের গান’।

রবিবার (৫ মার্চ) ঢাকায় প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড শেষে ফল প্রকাশ করা হয়। এতে ৭টি দলকে পিছনে ফেলে টঙের গানের দল প্রথম হয়। পুরুস্কার হিসেবে ১,০০,০০০ লক্ষ টাকার চেক পান।

আয়োজক সূত্রে জানা যায়, যাচাই বাছাই শেষে সমাপনী পর্বে প্রত্যেকটি দলের আইডিয়া দর্শক ও বিচারক প্যানেলের সামনে উপস্থাপন করা হয়

টঙের গানের ফাউন্ডার এবং লিড ভোকালিস্ট মাহমুদুল হাসান আবীর বলেন, আমরা ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ ২০২২ রংপুর পর্বে আইডিয়া শেয়ারিং কম্পিটিশনে অংশ গ্রহণ করি। এরপর সেখানে চ্যাম্পিয়ান হয়ে ঢাকায় এসে চ্যাম্পিয়ান হয়েছি, এতে আমাদের অনেক ভালো লাগছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থীরা আমাদের অনেক প্রশংসা করতেছে। আমাদের আইডিয়া ছিলো, গানের মাধ্যমে ধর্মীয় ও সাংস্কৃতিক সম্প্রীতির প্রচার করা। আমরা আমাদের এ ধরনের কাজ অব্যহত রাখবো এবং সামনে আমরা জলবায়ু, জেন্ডার একুয়েলিটি,গুজব,সামাজিক বৈষম্য নিয়ে কাজ করব।

ঢাকায় অনুষ্ঠিত গালা রাউন্ড আমরা আমাদের আইডিয়া গুলো পেশ করি যেখানে ছিল পথসংগীত, মঞ্চসংগীত এবং এগুলো ফেইসবুকে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা। ধন্যবাদ জানাই UNDP এবং PLAN কে শান্তি সম্প্রীতির এই যাত্রায় আমাদের সুযোগ দেয়ায়। আমাদের টঙের স্বপ্ন গানে বিশ্ব জয় করবার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.