The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

টিউশনি পেতে মিডিয়া চার্জের নামে প্রতারণার স্বীকার, থানায় যবিপ্রবি শিক্ষার্থীর অভিযোগ

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর টিউশনি মিডিয়া নামক ফেসবুক আইডির মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীদের টিউশনি দেওয়ার কথা বলে মিডিয়া চার্জের নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। এবিষয়ে যশোর কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছে যবিপ্রবি শিক্ষার্থীরা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) যবিপ্রবি শিক্ষার্থী আকাশ পাল যশোরের কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ বরাবর এ অভিযোগপত্র জমা দেন।

জানা যায়, ১৬ ফেব্রুয়ারি ‘যশোর টিউশন মিডিয়া’ নামক ফেসবুক আইডি থেকে ‘টিউশনি করাতে আগ্রহী কিনা’ এমন পোস্ট করা হয়।এসময় যবিপ্রবি শিক্ষার্থী আকাশ পাল উক্ত ফেসবুক পোস্টে দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করলে মিডিয়া চার্জ বাবদ ২৭০০ টাকা দাবি করে ব্যক্তিটি। আকাশ পরদিন উক্ত টিউশন মিডিয়ার দেওয়া বিকাশ নম্বরে ১৩৫০ টাকা পাঠিয়ে দেন। এরপর থেকে আর ঐ নম্বরে বা আইডিতে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে ২২ ফেব্রুয়ারি কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগ পত্র থেকে আরো জানা যায়, যশোর টিউশনি মিডিয়া নামক ফেসবুক আইডি ব্যবহারকারী (নগদ একাউন্ট- ০১৮৫৭২৫৭৬২৪, বিকাশ নম্বর- ০১৪০০৩৯৩৯৫৪) ইতিপূর্বে শতাধিক শিক্ষার্থীর সাথে এমন প্রতারণা করে প্রায় ২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এঘটনায় প্রতিবাদ করলে কয়েকজন শিক্ষার্থীকে প্রাণ নাশের হুমকি দেয় ঐ প্রতারক চক্র। এমতাবস্থায় ভুক্তভোগী শিক্ষার্থী, তিন জনকে সাক্ষী করে টাকা ফেরত সহ উক্ত প্রতারক চক্রের বিচারের দাবি জানাই।

এবিষয়ে জানতে চাইলে সাইবার ক্রাইম বিভাগের এস আই অণুপম বলেন, বিষয়টি আমি শুনেছি এবং ইতিমধ্যেই কাজ শুরু করেছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.