The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

জেএসসি-এসএসসির মতো এইচএসসিতেও বাজিমাত যমজ বোনের

জেএসসি ও এসএসসিতেও জিপিএ-৫ পেয়েছিল যমজ বোন আয়শা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা। এবারও সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে সিরাজগঞ্জের উল্লাপাড়ার যমজ বোন আয়শা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা। এবারের এইচএসসি পরীক্ষায় সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে তারা দুজনেই জিপিএ ৫ পেয়েছে।

আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) উচ্চ মাধ্যমিক পরীক্ষার ঘোষিত ফলাফলে এ তথ্য জানা যায়। জেরিন ও জেরিফা উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের বাসিন্দা ব্যবসায়ী কাইয়ুম হোসেন জুয়েল ও রুমা পারভীন দম্পতির মেয়ে।

বাবা কাইয়ুম হোসেন জুয়েল বলেন, মেয়েদের লেখাপড়ার সুবিধার্থে তারা উল্লাপাড়া পৌরশহরের ঝিকিড়া মহল্লায় বাসা ভাড়া নিয়ে থাকেন। মেয়ে দুটি তার জন্মের পর থেকে পরিবার ও লেখাপাড়ার সব কর্মকাণ্ড একই সঙ্গে করে থাকে। তাদের চিন্তা চেতনা, প্রত্যাশা ও জীবনের উদ্দেশ্যও এক। তিনি ব্যবসার কাজে বেশি সময় ব্যস্ত থাকেন। মেয়েদের লেখাপড়ার পেছনে সব কৃতিত্বের দাবিদার তাদের মা। মেয়েদের দিকে খুব বেশি নজর দিতে পারেন না।

তিনি বলেন, যমজ দু’জনে একসঙ্গেই একই দিনে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছিল। এরপর থেকেই তাদের পড়ালেখার যাত্রা শুরু। এবারের এইচএসসি পরীক্ষার এ সুন্দর ফলাফলে এলাকাবাসী যেমন খুশি হয়েছেন পাশাপাশি আনন্দ প্রকাশ করেছেন বিজ্ঞান কলেজের শিক্ষকরাও। তারা দুজনেই চিকিৎসক হয়ে দেশের সেবায় নিয়োজিত হতে চায়। জেরিন ও জেরিফা বর্তমানে রাজশাহীতে মেডিকেল কোচিং করছে।

উল্লাপাড়া বিজ্ঞান কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম জানান, দুই বোনের অদ্ভুত মিল। কথা বার্তা, চাল চলন, ক্লাসে বসা, প্রশ্নের উত্তর প্রদান সবই একই রকম। তারা আমাদের কলেজের গর্ব। আমরা সবাই ওদের সুন্দর ফলাফলের জন্য খুশি। দুই বোনের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণে শিক্ষকদের অনেক দোয়া রয়েছে।

জেরিন ও জেরিফার প্রতিবেশী চিকিৎসক সুকুমার সুর রায় জানান, চোখের সামনে ওরা বড় হয়েছে। ওদের স্বভাব চরিত্র, আচার আচারণ, সৌজন্য বোধ অনুকরণীয়। আমরা ওদের ভবিষ্যৎ সাফল্য কামনা করি। ওদের ভালো ফলাফলে এলাকাবাসী আনন্দিত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.