The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

জাবি বায়োটেক ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের বায়োটেক ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

জাবি বায়োটেক ক্লাব প্রতিষ্ঠার পর ৪ টি কমিটি সফলভাবে দায়িত্ব সম্পন্ন করে। সর্বশেষ, ৫ম কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী পরাগ বিশ্বাস ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ৪৬ তম আবর্তনের শিক্ষার্থী রায়হান মনির।

বায়োটেক ক্লাবের প্রধান উপদেষ্টা ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. উম্মে সালমা যোহরার সভাপতিত্বে ক্লাবের বিদায়ী এ কমিটির সার্বিক কার্যক্রম তুলে ধরেন সাধারণ সম্পাদক রায়হান মনির। এ সময় ক্লাবের বার্ষিক আয়-ব্যায়ের হিসাব উপস্থাপন করেন কোষাধ্যক্ষ মীর মো: মাহবুব রহমান।

বার্ষিক সাধারণ সভায় বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক ক্লাবের সার্বিক কার্যক্রম সম্পর্কে প্রশংসা করেন। ভবিষ্যতে ক্লাবের কার্যক্রমকে ত্বরান্বিত করতে মতামত ও দিকনির্দেশনা প্রদান করেন তারা।

এ সময় বায়োটেক ক্লাবের পক্ষ থেকে শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরবর্তীতে, ক্লাবের কার্যকরী সদস্যদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

সভায় ক্লাবের বিদায়ী সভাপতি পরাগ বিশ্বাস বলেন, বায়োটেকনোলজি এর প্রচার, প্রসার ও অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে এ ক্লাব। আগামী দিনগুলোতে বায়োটেক ক্লাবের এই কার্যক্রম আরও প্রসারিত করতে নতুন কমিটির প্রতি আহবান জানান।

প্রসঙ্গত, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের বিজ্ঞানমনষ্ক করে তুলতে ও সৃজনশীলতার বিকাশ ঘটাতে ২০১৩ সালে যাত্রা শুরু করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘বায়োটেক ক্লাব’। প্রতিষ্ঠার পর থেকে জাবি বায়োটেক ক্লাব বিজ্ঞান বিষয়ক বিভিন্ন কর্মশালা ও সেমিনার আয়োজন করছে। এর মধ্যে বায়োটেক ফেস্ট, ইন্টারন্যাশনাল সেমিনার অন বায়োটেকনোলজি, সায়েন্টিফিক রাইটিং এবং বায়োটেক ফেয়ার উল্লেখযোগ্য। তাছাড়া, শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ সহ বিভিন্ন সামাজিক কাজ পরিচালনা করে থাকে।

এছাড়া, প্রথমবারের মতো জাতীয় বায়োটেকনোলজি অলিম্পিয়াড সফলভাবে আয়োজন করে, যা দেশব্যাপী সাড়া ফেলে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.