The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

জাবি প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দেক, সম্পাদক নোমান

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ২০২৪-২৫ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি পদে দৈনিক যুগান্তর-এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ‘দৈনিক আমাদের সময়’-এর নোমান বিন হারুন নির্বাচিত হয়েছেন। রবিবার (২৮ জানুয়ারি) দুপুর ১ টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম।

এর আগে ভোট প্রদান কার্যক্রম সকাল সাড়ে ৯টায় প্রেসক্লাব কার্যালয়ে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে।

নির্বাচনে সহ-সভাপতি পদে আয়েশা সিদ্দিকা মেঘলা (বি বার্তা ২৪), যুগ্ম সম্পাদক ওয়াজহাতুল ইসলাম (দৈনিক জনকন্ঠ), কোষাধ্যক্ষ তানভীর ইবনে মোবারক (দৈনিক ভোরের কাগজ), দপ্তর সম্পাদক রাহাত চৌধুরী (প্রতিদিনের সংবাদ ), গ্রন্থাগার সম্পাদক মাহমুদুল হাসান (বার্তা ২৪) এবং কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ওসমান সরদার( দৈনিক শেয়ার বিজ) ও হাদীউজ্জামান (দৈনিক ভোরের ডাক)।

ফলাফল ঘোষণার পর নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম বলেন, উৎসবমুখর পরিবেশে অত্যন্ত সুষ্ঠুভাবে জাবি প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সকল সদস্যদের অংশগ্রহণ গণতান্ত্রিক চর্চার বহিঃপ্রকাশ। জয় পরাজয় বিষয় না, বরঞ্চ সকলকে একসাথে নিয়ে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে, এটাই মূখ্য।আশা করি নবনির্বাচিত কমিটি এবং এর সদস্যরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপন করবেন।

এসময় সহকারী নির্বাচন কমিশনার ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক এবাদুল্লাহ খান, আইন ও বিচার বিভাগের প্রভাষক আ জ ম উওম্র ফারক সিদ্দিকী ও সচিব নির্বাচন কমিশন জাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমন মাহমুদ উপস্থিত ছিলেন। এছাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি হাছান তানভীর, সাবেক সাধারণ সম্পাদক নুর হাছান নাঈম ও সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচন চলাকালীন ভোট কেন্দ্র পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। এসময় তিনি বলেন, “নির্বাচন যেকোনো সংগঠনের একটি নিয়মতান্ত্রিক প্রক্রিয়া। জাবি প্রেসক্লাব প্রতিবছর সঠিক সময়ে নিবার্চন অনুষ্ঠান করে দৃষ্টান্ত স্থাপন করেছে। আশা করি নতুন নেতৃত্ব গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে প্রেসক্লাবকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।” এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন), অধ্যাপক শেখ মঞ্জুরুল হক, ট্রেজারার অধ্যাপক রাশেদা আক্তার।

নির্বাচন চলাকালীন ভোটকেন্দ্র পরিদর্শন ও নির্বাচন পর্যবেক্ষণ করেন জাবি প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. শফি মোহাম্মদ তারেক। অধ্যাপক তারেক ফলাফল ঘোষণায় উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.