The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

জাবি প্রেসক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচি

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়। এসময় কর্মসূচিতে আমলকি, পেয়ারা, ডালিম, নিম, চেরী, মেহেগনি, কদম, প্রভৃতি ফলদ, বনজ, ঔষধি ও শোভা বর্ধনকারী প্রায় শতাধিক গাছের চারা রোপণ করা হয়।

এ প্রসঙ্গে জাবি প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দিন বলেন, ‘বর্তমান সময়ে অন্যতম বড় চ্যালেঞ্জ হলো পরিবেশ-প্রতিবেশ সংরক্ষণ। বিশ্বের সকল মানুষ এখন পরিবেশ সংরক্ষণের উপর গুরুত্ব দিচ্ছেন। আার পরিবেশ সংরক্ষণের ক্ষেত্রে বৃক্ষরোপণ কর্মসূচি বড় ভূমিকা পালন করে থাকে। তাই প্রতিবারের ন্যায় এবারও আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। এই কর্মসূচির আওতায় আমরা শতাধিক গাছের চারা রোপণ করবো।’

বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবি প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. শফি মুহাম্মদ তারেক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান, জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসিব সোহেল, যুগ্ম-সাধারণ সম্পাদক নোমান বিন হারুন, গ্রন্থাগার সম্পাদক তানভীর ইবনে মোবারক, কার্যকরী সদস্য রাহাত চৌধুরী, সৌরভ শুভ, সদস্য হাসান সজীব, আয়েশা সিদ্দিকা মেঘলা, আল সাঈদ মেহেদী, ওসমান সরদার, এস এম তাওহীদ, মো: হাদিউজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, জাবি প্রেসক্লাব দেশের গণমাধ্যমে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন করে থাকে। এর অংশ হিসেবে প্রতিবছর বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করে থাকে সংগঠনটি। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দেশের জনগণ বনায়নে উৎসাহিত হবে বলে মনে করে সংগঠনটির নেতৃবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.