The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

জাবি প্রেসক্লাবের এক দশক উপলক্ষে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দশক পূর্তি উপলক্ষে প্রকাশিত স্বারকগ্রন্থ ‘প্রত্যয়’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের কনফারেন্স কক্ষে মোড়ক উন্মোচন করা হয়।

স্বাগত বক্তব্যে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, বছরের শেষ দিকে এসে এই কাজটি আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং ছিলো। জাবি প্রেসক্লাবের সদস্যদের অনেক দিনের আবেগ ভালোবাসার সম্মিলন এই স্মরণিকা। অনেক দিন-রাতের পরিশ্রমের কাঙ্ক্ষিত ফল জাবি প্রেসক্লাবের গৌরবময় পথচলার এক দশক পূর্তি স্মারক ‘প্রত্যয়’। এই বিশাল কর্মযজ্ঞে যারা সহযোগিতা করেছেন তাদের অন্তরের অন্তঃস্থল থেকে জানাচ্ছি অকৃত্রিম ভালোবাসা।

এর আগে, দুপুর দুইটা থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে জাবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান সদস্যদের মিলনমেলা অনুষ্ঠিত হয়। দেশের নানা প্রান্ত থেকে আসা সাবেক সদস্যরা স্মৃতিচারণ ও গল্প-আড্ডায় মেতে উঠেন। এসময় সাবেক নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় জীবনে তাদের সাংবাদিকতার অভিজ্ঞতা শেয়ার করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা একটু চ্যালেঞ্জিং। এখানে বিভিন্ন জায়গা থেকে অনেক মেধাবিরা আসেন। এদের অনেকেরই অনেক রাজনৈতিক দর্শন থাকে। অনেকেই সাংবাদিকতা করতে গিয়ে দর্শনের সাথে তা গুলিয়ে ফেলেন। আমরা আশা করবো শিক্ষার্থীরা দর্শন ও সাংবাদিকতাকে আলাদা করে বস্তুনিষ্ঠ চর্চার মাধ্যমে সাংবাদিকতা করবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরবে।

এসময় জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুর হাছান নাঈমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলম, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শাহেদুর রশিদ, ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, জাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি গোলাম মুজতবা ধ্রুব ও সাধারণ সম্পাদক ইমন রহমান, সাবেক সভাপতি আমিনুল ইসলাম ইসহাক, সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি জাহিদ সুলতান লিখন, সাবেক সভাপতি রিজু মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের, সাবেক সভাপতি মো. মূসা, সাবেক সভাপতি হাসান তানভীর, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.