The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

জাবিতে জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন

যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি পালনে নানা কর্মসূচি হাতে নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসনও শাখা ছাত্রলীগ।

দিবসটি উপলক্ষে ১৭ মার্চ (শুক্রবার) সকাল ১০ টায় উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলমের নেতৃত্বে একটি শোভাযাত্রা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে গিয়ে শেষ হয়।

এসময় উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। তিনি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। পরবর্তীতে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস পরিশ্রম করছেন। বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকল্প ঘোষণা করেছেন। এই রূপকল্প বাস্তবায়নে আমাদের সকলকে অংশীদার হতে হবে।’

বক্তব্য শেষে উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর বিভিন্ন ইনস্টিটিউট, বিভাগ, বিভিন্ন আবাসিক হলের প্রভোস্ট, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ এবং পেশাজীবী বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর জাতির পিতার আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

শোভাযাত্রায় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন আবাসিক হল সমূহের প্রভোস্ট, প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, অফিসার ও কর্মচারীগণ।

এছাড়াও জাতির পিতার জন্মদিন উপলক্ষে বেলা সাড়ে এগারোটায় কলা ও মানবিকী অনুষদের নতুন ভবনের শিক্ষক লাউঞ্জে এবং বেলা বারোটায় নতুন প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,কেক কাটা,বৃক্ষরোপন সহ নানা কর্মসূচি পালন করে শাখা ছাত্রলীগ।

প্রসঙ্গত, দিবসটির সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডভেঞ্চার ক্লাব সাইকেল রেস প্রতিযোগিতার আয়োজন করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.