জানুয়ারিতে যুক্তরাজ্যে গেছেন বাংলাদেশের ১০ হাজার শিক্ষার্থী

চলতি বছরের জানুয়ারি সেশনে যুক্তরাজ্যে উচ্চশিক্ষার জন্য গেছেন বাংলাদেশের ১০ হাজার শিক্ষার্থী। আগামী সেপ্টেম্বর সেশনে এই সংখ্যা দ্বিগুণ হবে বলে আশা করছে টিসিএল গ্লোবাল লিমিটেড। যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণেচ্ছুকদের জন্য বিশ্বব্যাপী বিনামূল্যে পরামর্শ ও সহযোগিতা প্রদান করে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাজধানীর উত্তরার জমজম টাওয়ারে বিদেশে উচ্চশিক্ষা নিতে আগ্রহীদের জন্য সবচেয়ে বড় শিক্ষামেলা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করে টিসিএল গ্লোবাল লিমিটেড। প্রতিষ্ঠানটির সহকারী মহাব্যবস্থাপক এসএম সালাহউদ্দীন অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন। এছাড়া ছিলেন ব্রিটিশ কাউন্সিলের এক্সামিনেশন সার্ভিসের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট সারওয়াত মাসুদা রেজা, টিসিএল গ্লোবালের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক সাইদুর রহমান, বাংলাদেশ ব্যবস্থাপক নূর হাসান মাহমুদ এবং মাইলস্টোন কলেজের চিফ কো-অর্ডিনেটর মোহাম্মদ সোবহান।

এছাড়া ছিলেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব পোর্টস মাউথ, নটিংহ্যাম ট্রেন্ট ইউনিভার্সিটি, আলস্টার ইউনিভার্সিটি, ডি-মন্টফোর্ট ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্রের ট্রাইন ইউনিভার্সিটিসহ বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক ব্যবস্থাপকরা।

অনুষ্ঠানে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার ১০০টিরও বেশি বিশ্ববিদ্যালয় থেকে সরাসরি অ্যাসেসমেন্ট নিয়েছে দেশগুলোতে উচ্চশিক্ষা গ্রহণেচ্ছুক ছাত্র-ছাত্রীরা।

টিসিএল গ্লোবাল লিমিটেড গত ১০ বছর ধরে বাংলাদেশসহ বিশ্বের ১৪টি দেশের শিক্ষার্থীদের বিনামূল্যে পরামর্শ ও সহযোগিতা দিয়ে আসছে।