The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

জবি উপাচার্যের রুটিন দায়িত্বে অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের নিয়োগ পেয়েছেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছুটিতে যাওয়ায় নতুন করে কার্যভার গ্রহণ না করা পর্যন্ত এই পদের দায়িত্ব পালন করবেন তিনি৷

মঙ্গলবার (৬ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোছা. রোকসানা বেগম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলের সম্মতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ইমদাদুল হক ও তার স্ত্রী নুরুন্নাহার বেগমের সাথে ৬ জুন হতে ৩০ জুন পর্যন্ত তার মেয়ের সমাবর্তনে যোগদানের জন্য পঁচিশ দিনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের অনুমতি দেয়া হয়েছে।

এতে আরও বলা আছে, উপাচার্যের অনুপস্থিতিতে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামালউদ্দিন আহমেদ উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

শর্তাবলী দিয়ে অফিস আদেশে বলা আছে, ভ্রমণ সংক্রান্ত যাবতীয় খরচ নিজেই বহন করতে হবে। এতে বাংলাদেশ সরকার বা বিশ্ববিদ্যালয়ের কোনো আর্থিক সংশ্লিষ্টতা থাকবে না। তিনি উপরে উল্লিখিত ভ্রমণের সমাপ্তির পরে অফিসে ফিরে রিপোর্ট করবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ১০ (৩) এ উল্লেখ আছে যে, ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হইলে কিংবা ছুটি, অনুপস্থিতি, অসুস্থতা বা অন্য কোন কারণে তিনি তাঁহার দায়িত্ব পালনে অসমর্থ হইলে, শূন্য পদে নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর কার্যভার গ্রহণ করা পর্যন্ত কিংবা ভাইস-চ্যান্সেলর পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত চ্যান্সেলরের ভিন্নরূপ সিদ্ধান্ত না থাকা সাপেক্ষে ট্রেজারার ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.