The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

জবিতে বাংলা বর্ষবরণের ব্যাপক আয়োজন

জবি প্রতিনিধি: পুরোনো ঢাকার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে বাংলা নববর্ষ ১৪৩০ মহাসমারোহে উদযাপন করা হবে। বাংলা বর্ষকে বরণ করে নিতে নানা আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৪ এপ্রিল দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রকাশনা উৎসবসহ নানা আয়োজন । মঙ্গল শোভাযাত্রাটির নেতৃত্ব দিবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ইমদাদুল হক।

আরো বলা হয়, মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য বিষয় ‘শান্তি ও সম্প্রীতি’। মঙ্গল শোভাযাত্রাটি সকাল ৯.৩০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ভিক্টোরিয়া পার্ক হয়ে আবার ক্যাম্পাসে ফিরে আসবে। শোভাযাত্রায় শান্তির প্রতীক হিসেবে কবুতরের প্রতিকৃতি তুলে ধরা হবে। এছাড়াও বড় আকারের লক্ষীপ্যাঁচা, ফুল, মৌমাছি ছাড়াও বাঘের মুখোশ স্থান পাবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিল্ডিংয়ে প্রতীটি দেয়ালে দেয়ালে বাংলার ঐতিহ্য বিষয়ক ছবি আঁকতে ব্যস্ত বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক শিক্ষার্থী।

শোভাযাত্রা শেষে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে সংগীত বিভাগের পরিবেশনায় নৃত্য ও দলীয় সংগীত, লোক সংগীত এবং নাট্যকলা বিভাগের আয়োজনে নাটক মঞ্চায়ন।

উল্লেখ্য, দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ভাষাশহিদ রফিক ভবনের নিচতলায় ‘প্রকাশনা প্রদর্শনী’ অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.