The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

চাঁবিপ্রবিতে প্রথম বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা

ক্যাম্পাস প্রতিনিধিঃ চাঁবিপ্রবিতে প্রথম বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সমন্বিত GST গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় চাদঁপুরে প্রতিষ্ঠিত চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবিতে) পরীক্ষার প্রাথমিক সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠিত হওয়ার পর এবারই প্রথম অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় এ বছর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে “এ” ইউনিটে ২৯৫ জন, “বি” ইউনিটে ২৯৬ জন, “সি” ইউনিটে ১৭৮ জন পরীক্ষার্থী অংশ নেবে।

এবার দেশের ২৪ টি বিশ্ববিদ্যালয় GST গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। গুচ্ছ ভর্তি ব্যবস্থায় এবার চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার (২৭ এপ্রিল) ‘এ’ ইউনিট, ৩ মে (শুক্রবার) ‘বি’ ইউনিট এবং ১০ মে (শুক্রবার ) ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষার আগে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে আসন বিন্যাস সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।

২৭ এপ্রিল (শনিবার) দূপুর ১২ থেকে ১টা, ৩ মে (শুক্রবার) এবং ১০ মে (শুক্রবার ) বেলা ১১ থেকে ১২ টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া সকল তথ্য  GST এর ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) পাওয়া যাবে।

চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান “আমি উপাচার্য  হওয়ার পর গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল  উপ-কমিটির কনভেনার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছি। বিগত দিনগুলোতে আমার ক্যাম্পাস ছিল না, পরীক্ষা নেওয়ার পরিবেশ ছিল না। বর্তমানে অস্থায়ী ক্যাম্পাসে পরীক্ষা নেওয়ার মত জায়গা হয়েছে। এখন আমরা পরীক্ষায় নিরাপত্তা দিতে সক্ষম।

তারই ধারাবাহিকতায় এ বছর আমি গুচ্ছের কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করি পরীক্ষা নেওয়ার অনুমতির জন্য। কমিটি সেটি গ্রহন করে। ফলে এবছর চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম গুচ্ছ ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে। আমি মনে করি এতে চাঁদপুরে বসবাসকারী  শিক্ষার্থীদের  সুবিধা হল। প্রথম উপাচার্য হিসাবে আমার তত্ত্বাবধানে  গুচ্ছ ভর্তি পরীক্ষা চাঁদপুরে শুরু হওয়ায় আমি আনন্দিত। এটি ইতিহাসের অংশ হয়ে থাকবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.