চবি ভর্তি পরীক্ষার সাবজেক্ট চয়েস শুরু ৭ সেপ্টেম্বর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সব ইউনিটের ভর্তিচ্ছুদের সাবজেক্ট চয়েস আগামী সেপ্টেম্বরের ৭ থেকে শুরু হবে। রবিবার (০৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এসএম আকবর হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা ফল রি-চেক বা পুনঃনিরীক্ষণের কোন সুযোগ নেই।

আকবর হোসাইন বলেন, অনলাইনে সব ইউনিট এবং উপ-ইউনিটের সাবজেক্ট চয়েস আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এতে সাধারণ এবং কোটায় উত্তীর্ণরা বিষয় পছন্দক্রম দিতে পারবেন।

এদিকে, এখনো বিশ্ববিদ্যালয়টির ডি-১ উপ-ইউনিটের ফলাফল প্রকাশিত হতে পারে। আকবর হোসাইন বলেন, ডি-১ উপ-ইউনিটের ফলাফল আজকে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীদের মৌখিক এবং প্র্যাক্টিক্যাল পরীক্ষা শেষ হয়েছে।

ফলাফল রি-চেক বা পুনঃনিরীক্ষণের সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, চবির ফলাফল সম্পূর্ণ মেশিনের সাহায্যে দেখা হয়। ওএমআর শিট যেহেতু মেশিনের সাহায্যে দেখা হয় সেখানে ভুল হওয়ার সুযোগ নেই। কোনো পরীক্ষার্থী অভিযোগ করলেও এতে আমাদের কিছু করার নেই।

এর আগে গত ১৬ আগস্ট থেকে শুরু হয়ে ২৪ আগস্ট পর্যন্ত চলে চবির ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষায় আবেদন করা ১ লাখ ৪৩ হাজার ৭২৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৪৩ হাজার ৪১৮ জন। যা মোট ভর্তি পরীক্ষার্থীর ৩০ দশমিক ২১ শতাংশ। সবচেয়ে বেশি অনুপস্থিতি ‘এ’ ইউনিটে। সব কম ‘সি’ ইউনিটে।