The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২২শে জুলাই, ২০২৪

চবিতে পৃথক ২ টি ঘটনায় ২ তদন্ত কমিটি

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন দূর্ঘটনা ও ক্যাম্পাসে নজিরবিহীন ভাংচুরের ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনা ২টি হলো- ট্রেন দুর্ঘটনাও উপাচার্যের বাসভন, পরিবহন ও শিক্ষক ক্লাব ভাংচুর।

সোমবার (১১ সেপ্টেম্বর) তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

ট্রেন দুর্ঘটনার তদন্ত কমিটিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. মোহাম্মদ সহিদ উল্ল্যাহকে আহ্বায়ক, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. অলক পালকে সদস্য এবং প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দর রাজ্জাককে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদকে আহ্বায়ক, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দীন, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলামকে সদস্য এবং সহকারী প্রক্টর সৌরভ সাহা জয়কে সদস্য সচিব করা হয়েছে।

তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হলেও নির্দিষ্ট কোনো সময় বেঁধে দেয়নি কর্তৃপক্ষ।

এর আগে গত বৃহস্পতিবার রাতে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চৌধুরীহাট এলাকায় হেলে থাকা গাছের সাথে দুর্ঘটনার শিকার হয়। এতে অন্তত ১৯ জন শিক্ষার্থী আহত হন। এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এসময় উপাচার্যের বাসভবন, শিক্ষক ক্লাব এবং ৬০ এর অধিক গাড়ি ভাংচুর করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ১৪ জনকে আসামি করে অজ্ঞাত আরও ৯’শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলায় ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে যার মধ্যে ১২ জনই ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। তারা – শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসি, বিজয় ও সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.