গুচ্ছ ভর্তি পরীক্ষা ফল পরিবর্তন হলে টাকা ফেরত পাবেন ভর্তিচ্ছুরা

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন শুরু হয়েছে। পুনর্নিরীক্ষণে কারো ফল পরিবর্তন হলে তিনি আবেদনের অর্থ ফেরত পাবেন।

মঙ্গলবার (৩০ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, গতবার ফল নিয়ে অনেকের অসন্তুষ্টি ছিল। পরবর্তীতে চ্যালেঞ্জের সুযোগ দেওয়া হয়। এবারও সেই ধারাবাহিকতায় ফল চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়েছে। দুই হাজার টাকা দিয়ে আবেদন করার পর কারও ফল পরিবর্তন হলে তার সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে। ৪ সেপ্টেম্বর আবেদনের সময় শেষ হবে। এরপর পুনরায় যাচাই শেষে ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন শুরু হয়েছে। আবেদন শেষ হবে আগামী ৪ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। ফল চ্যালেঞ্জের জন্য দুই হাজার টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। ফল চ্যালেঞ্জ করার জন্য gstadmission.ac.bd ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থীর নিজ স্টুডেন্ট প্যানেলে লগইন করতে হবে। এরপর তথ্য দিয়ে ও নির্ধারিত ফি প্রদান করে আবেদন করতে হবে।

গত ৩০ জুলাই গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হয়ে তা শেষ হয় ২০ আগস্ট । এবার ‘এ’ ইউনিটে পাসের হার ৫৫ দশমিক ৬৩ শতাংশ, ‘বি’ ইউনিটে পাসের হার ৫৬ দশমিক ২৬ শতাংশ এবং ‘সি’ ইউনিটে পাসের হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ।

অপরদিকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট এক হাজার ৫৫১ জনের, ‘বি’ ইউনিটের পরীক্ষায় ৫৫ জনের ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় ৬ জনের ওএমআর বাতিল হয়।