The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিট দিয়ে চাঁবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু

ক্যাম্পাস প্রতিনিধি: চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) তে গুচ্ছ পদ্ধতিতে ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছ ভুক্ত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা দুপুর ১২টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর ১টায়।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রের মোট পরীক্ষার্থী ২৯৫ জন ,উপস্থিত ছিল ২৭৪ শিক্ষার্থী এবং অনুপস্থিত ছিল ২১ জন।  উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ।বিশ্ববিদ্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ভর্তি পরীক্ষার চলাকালীন  কেন্দ্র পরিদর্শন করেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠিত হওয়ার পর এবারই প্রথম অস্থায়ী ক্যাম্পাসে পরীক্ষার্থী ও অভিভাবকদের সুবিধায় গুচ্ছ ভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

চাঁদপুর  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন “আজকে ‘এ ইউনিট’ বিজ্ঞান শাখার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।খুব সুন্দর ভাবে আমরা সবকিছু সম্পন্ন করতে পেরেছি।আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসন পাশাপাশি  বিশ্ববিদ্যালয়ের তিনটি বিভাগের শিক্ষার্থীরা আগত পরীক্ষার্থীদের সহযোগিতা করেছে।এ বছর আমরা প্রথম অস্থায়ী ক্যাম্পাসে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।পরীক্ষায় উপস্থিতির হার ৯৩ শতাংশ”

এছাড়া আগামী ৩ মে (শুক্রবার) ‘বি’ ইউনিটভুক্ত মানবিক  শাখার ভর্তি পরীক্ষায় ২৯৬ জন এবং আগামী ১০ মে (শুক্রবার) ‘ সি’ ইউনিটভুক্ত বানিজ্য  শাখার ১৭৮ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে।
বিশ্ববিদ্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.