The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

গুচ্ছ থেকে বের হলে জবিকে জবাবদিহি করতে হবে : ইউজিসি

২২ বিশ্ববিদ্যলয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে গুচ্ছ থেকে বেরিয়ে গেলে তাদের জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর।

তিনি বলেছেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর থেকে জগন্নাথ ও শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দিয়েছে। এখন যদি তারা বের হয়ে যেতে চায় তার সু-স্পষ্ট কারণ ব্যাখ্যা করতে হবে।

প্রফেসর আলমগীর বলেন, জবিকে দাওয়াত দিয়ে গুচ্ছে আনা হয়নি। তারা স্ব-উদ্যোগে এসেছে। গত দুইটি ভর্তি পরীক্ষায় এ বিশ্ববিদ্যালয়টি সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেছে। এখন নিজেরাই সিদ্ধান্ত নিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বের হয়ে যেতে চায়। কেন যেতে চায় তার সু-স্পষ্ট কারণ ব্যাখ্যা করতে হবে। গত মাসেও শিক্ষামন্ত্রীর নেতৃত্বে এ সংক্রান্ত ভিসিদের নিয়ে বৈঠক হয়েছে। তারা সেখানে বের হয়ে যাওয়ার কোনো ইঙ্গিত দেয়নি।

আরও পড়ুন>> জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকছে না

জবি না থাকলে গুচ্ছ পদ্ধতিতে কোনো প্রভাব পড়বে কি না জানতে চাইলে তিনি বলেন, তারা বের হয়ে গেলে সার্বিকভাবে কোনো প্রভাব পড়বে না। এরপরও তারা এ পদ্ধতির লিডিং পজিশনে ছিল। এতে ছোট বিশ্ববিদ্যালয়গুলো সন্দেহের মধ্যে থাকবে।

বুধবার (১৫ মার্চ) আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষের সমন্বিত ২২ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় না থাকার সিদ্ধান্ত নিয়েছে জবি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.