The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

গুচ্ছ ‘এ’ ইউনিটে প্রথম হওয়া মারুফ পড়তে চায় ভৌত বিজ্ঞান নিয়ে

যবিপ্রবি প্রতিনিধি: ২৪টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ময়মনসিংহ জেলার রেদুয়য়ানুল হক মারুফ। তিনি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে সর্বোচ্চ ৭৭.২৫ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন। তার এই অর্জনে পরিবারসহ এলাকাবাসী অত্যন্ত আনন্দিত।

রেদুয়ানুল হক মারুফ ময়মনসিংহ জেলার আইনজীবী এ.কে.এম মাহফুজুল হক ও শিক্ষিকা মোসাম্মৎ খালেদা হোসনে আরা দম্পতির একমাত্র পুত্র সন্তান। মারুফ ধানীখোলা উচ্চ বিদ্যালয় থেকে ২০২০ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ এবং ২০২২ সালে ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ কলেজের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন।

গুচ্ছে প্রথম হওয়া মারুফ চমকপ্রদ ফলাফল করেছে আরো বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ এবং ডি ইউনিটেও প্রথম হয়েছেন তিনি। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে ১৬৭ ও এমআইএসটিতে ৩২৪ তম স্থান অর্জন করেছেন মারুফ।

নিজের সাফল্যে আনন্দিত হয়ে মারুফ বলেন, আলহামদুলিল্লাহ সফলতা সব সময় আনন্দদায়ক৷ ধারাবাহিক সফলতা ও গুচ্ছে প্রথম হয়ে আমি অনেক আনন্দিত। এখন ভালো একটি বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সাইন্সের কোন একটি বিষয়ে পড়াশোনা করেতে চাই। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার প্রসঙ্গে মারুফ জানান, নিজের প্রয়োজনে যতটুকু ব্যবহার করা উচিৎ ঠিক ততটুকুই ব্যবহার করেছি।তবে শিক্ষার্থীদের এটি অপ্রোয়জনে ব্যবহার করা উচিৎ নয়, কারণ এতে অনেক সময়ের অপচয় হতে পারে৷

শিক্ষকদের সহযোগীতা ও অবদান স্মরণ করে মারুফ বলেন, আমার স্কুল কলেজের শিক্ষকরা অনেক সহযোগিতা করতেন। লেখাপড়া সম্পর্কিত যেকোনো সমস্যা হলে স্যারদের কাছে যেতাম এবং তাঁরা সাহায্য করতেন।তারা সবসময় আমাকে অনুপ্রাণিত করতেন।

পরবর্তী সেশনের ভর্তিইচ্ছু শিক্ষার্থীদের উদ্দেশে পরামর্শ হিসেবে মারুফ বলেন, মূল বইয়ের উপর সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে আর নিয়মিত একটি নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে লেখাপড়া করার চেষ্টা করতে হবে। নিজের উপর আস্থা রাখতে হবে তাহলে ইনশাআল্লাহ সাফল্য একদিন আসবেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.