The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

গবেষণায় ডিনস অ্যাওয়ার্ড পাচ্ছেন রাবি অধ্যাপক নকীব

রাবি প্রতিনিধি: ফিজিক্যাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল সায়েন্স শাখায় গবেষণার ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় বিজ্ঞান অনুষদ ঘোষিত ‘ডিনস্ অ্যাওয়ার্ড-২০২১’ পেতে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীব। আগামীকাল বুধবার (৭ জুন) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আনুষ্ঠানিকভাবে তাঁকে এ পুরস্কার প্রদান করা হবে।

মঙ্গলবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহেদ জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

অধ্যাপক সালেহ হাসান নকীব বরাবর লিখিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিজিক্যাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল সায়েন্স শাখায় গবেষণার ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় বিজ্ঞান অনুষদ ঘোষিত ‘ডিনস্ অ্যাওয়ার্ড-২০২১’ এর জন্য আপনাকে মনোনীত করা হয়েছে। এ জন্য আপনাকে অনুষদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আগামী ৭ জুন সকাল সাড়ে ৯টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আনুষ্ঠানিকভাবে ‘ডিনস্ অ্যাওয়ার্ড-২০২১’ প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আপনাকে অনুরোধ করছি।

এ বিষয়ে অধ্যাপক নকীব বলেন, এর আগে ২০১৮ সালে প্রথমবার ডিনস্ অ্যাওয়ার্ড পেয়েছিলাম। আবারও পেলাম। প্রথমবার ডিনস্‌ অ্যাওয়ার্ড পেয়ে ভালো লেগেছিল। দ্বিতীয়বার পেয়ে ভালো লাগা প্রায় একই ধরণের। নিজ বিশ্ববিদ্যালয়ের নিজ অনুষদ থেকে স্বীকৃতি ভালো লাগে। আমাদের বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এবং ম্যাথমেটিক্যাল সায়েন্সেস থেকে একজন মাত্র গবেষক এই পুরস্কার পেয়ে থাকেন। গবেষণায় পুরস্কার, একক পুরস্কার নয়। এই পুরস্কারের কৃতিত্ব আমার বাবা-মা, আমার বিভাগ, রিসার্চ স্টুডেন্টস এবং রিসার্চ কোলাবরেটরদের। তাঁদের ধন্যবাদ জানাচ্ছি।”

উল্লেখ্য, এর আগে ২০১৮ সালে প্রথমবারের মতো ডীনস্ অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। দ্বিতীয়বারের মতো আবারও মনোনীত হয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.