The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

খুবিতে পাবলিক স্পিকিং ও প্রেজেন্টেশন প্রতিযোগিতা, আসছেন অন্তিক মাহমুদ

খুবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন এর ভয়কে জয় করে নিজেদেরকে সুন্দরভাবে উপস্থাপন করার লক্ষ্যে খুবি’র সবচেয়ে বড় পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন স্কিল প্রতিযোগিতা-২০২৩ ‘Lexicon Presents-Talking Titans 2.O -Speak to Lead’- এর আয়োজন করতে যাচ্ছে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি।

ক্লাব সূত্রে জানা গেছে, ৩ দিনব্যাপী এই পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন স্কিল প্রতিযোগিতা আগামী ৩০ আগস্ট শুরু হয়ে চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিযোগিতাটি ৩ টি ধাপে সম্পন্ন হবে। তার মধ্যে থাকবে বাংলা ও ইংরেজিতে পাবলিক স্পিকিং এবং ইংরেজিতে প্রেজেন্টেশন। প্রতিযোগিতাটি প্রারম্ভিক এবং চূড়ান্ত পর্যায়ে অনুষ্ঠিত হবে।

ক্লাবটির সদস্যরা জানান, প্রতিযোগিতার ঠিক পরদিন (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হবে স্কিল ডেভেলপমেন্ট সেশন। এই সেশনে উপস্থিত থাকবেন জনপ্রিয় এনিমেটর এবং কনটেন্ট ক্রিয়েটর অন্তিক মাহমুদ। এ সেশনে তিনি সিভি রাইটিং, পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন এর উপর বক্তব্য রাখবেন। এই সেশনের মাধ্যমে একদিকে পাবলিক স্পিকিং এ ভালো শিক্ষার্থীরা আরো ভালো করতে পারবে আর দূর্বল শিক্ষার্থীরা সেশনের মাধ্যমে নিজেকে প্রস্তুত করতে পারবে বলে আশা করছে রোটারাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি।

এই বিষয়ে সংগঠনটির সভাপতি এ.এস.এম আল ইমরান বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেনো বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই আলাদাভাবে উপস্থাপন করার জন্য নিজেদের প্রস্তুত করতে পারে এবং নিজেকে উপস্থাপন করার ক্ষেত্রে যে ভয় বা জড়তা কাজ করে সেটি কাটিয়ে উঠার উদ্দেশ্যকে সামনে রেখেই আমাদের এই আয়োজন। আশা করছি শিক্ষার্থীরা উপকৃত হবেন।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.