The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ১৯শে জুন, ২০২৪

কুবিতে স্নাতক ভর্তির আবেদন শুরু আজ

হেদায়েতুল ইসলাম নাবিদ, কুবি প্রতিনিধি:আজ সোমবার (১৭ অক্টোবর) থেকে শুরু হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া। ১৭ অক্টোবর শুরু হয়ে ভর্তির আবেদন চলবে ২৭ তারিখ পর্যন্ত। এবার গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় নূন্যতম ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

রবিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক ভর্তি নির্দেশিকা থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

ভর্তি নির্দেশিকা থেকে জানা যায়, গুচ্ছের অফিসিয়াল ওয়েবসাইট থেকে Apply to Individual University লিংকের মাধ্যমে https://cou.admission4bd.com লিংকে গিয়ে আবেদন করা যাবে।

এবার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা এবং সকল ইউনিটে আবেদন করার জন্য একবারই ফি প্রদান করতে হবে। এ বছর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১৯ টি বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে এক হাজার ৪০ জন শিক্ষার্থী। এছাড়াও মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় ৫৯ জন ভর্তিচ্ছু ভর্তি হতে পারবে।

এছাড়াও ভর্তি সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১ / ০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.