The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

কুবিতে শহীদদের স্মরণে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২৫ শে মার্চ জাতীয় গনহত্যা দিবসে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রেজা-ই-এলাহীর সমর্থকদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। শনিবার (২৫ মার্চ) রাত সাড়ে দশটার দিকে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় মোমবাতি প্রজ্জ্বলনের পাশাপাশি ২৫ শে মার্চের কালো রাতে নিহত শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কর্মসূচিতে ২০১৭ সালের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী, সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক স্বজন বরণ বিশ্বাস উপস্থিত ছিলেন। এছাড়াও ছাত্রলীগ নেতা মোমিন শুভ, আমিনুর বিশ্বাস,মাহী হাসনাইন,নূর উদ্দিন হোসাইন, রিফাত আহমেদ সহ প্রায় দু’ শতাধিক নেতা কর্মী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এসময় শহীদের স্মরণে সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী বলেন, বাঙালি জাতিকে নেতৃত্ব শুণ্য করার লক্ষ্যে ‘৭১এর ২৫ শে মার্চের কালো রাতে আমাদের নিরস্ত্র বাঙালিদের উপর যে নির্মম হত্যাযজ্ঞ চালিয়ে বুদ্ধিজীবী, শিক্ষক,ডাক্তারসহ এক লক্ষ মানুষকে নির্বিচারে হত্যা করা হয়েছে। আজ সে বীর শহীদের স্মরণে আমাদের এই মোমবাতি প্রজ্জ্বলন।

উল্লেখ এর আগে শনিবার বিকালে ২৫শে মার্চে গণহত্যার ‘সাংবিধানিক ও আন্তর্জাতিক স্বীকৃতিদান’, ‘গণহত্যা অস্বীকৃতি আইন’ প্রবর্তন ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা প্রার্থনা এবং জামাত-শিবিরকে আইনগতভাবে নিষিদ্ধ করার দাবিতে মানববন্ধন করেছে রেজা-ই-এলাহীর সমর্থকরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.