The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

কুনমিং এডুকেশন ফোরামের পঞ্চম সম্মেলনে ঢাবি উপাচার্যের অংশগ্রহণ

চীনের ইউনান প্রাদেশিক শিক্ষা বিভাগের উদ্যোগে “Kunming Forum on Educational Cooperation in South and South-East Asia” এর পঞ্চম সম্মেলন ২১ নভেম্বর ২০২২ সোমবার অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

সম্মেলনে উপাচার্য দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে উন্নয়ন, জাতীয় নিরাপত্তা, আঞ্চলিক ব্যবসা-বাণিজ্য, শরণার্থীসহ বিভিন্ন বিষয়ে পোস্ট ডিসিপ্লিনারি গবেষণা প্রকল্প, এশিয়া ফেলোশিপ, যৌথ ডিগ্রি প্রোগ্রাম, এশিয়ান ই-লাইব্রেরি ও এশিয়ান ভার্চুয়াল ইউনিভার্সিটি চালু এবং বাংলাদেশ, চীন, ভারত ও মিয়ানমারের মধ্যে নিরবচ্ছিন্ন করিডোর যোগাযোগ স্থাপনের প্রস্তাব দেন।

সম্মেলনে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে আন্তঃসহযোগিতা বৃদ্ধি এবং যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য/প্রেসিডেন্ট, শিক্ষা মন্ত্রণালয়ের বিশেষজ্ঞ এবং চীনের শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ কুনমিং এডুকেশন ফোরামের এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.