The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অনুদান আবেদন শুরু ৫ ফেব্রুয়ারি

দেশের স্বীকৃতিপ্রাপ্ত এবতেদায়ী মাদ্রাসা ও এমপিওভুক্ত বেসরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান মেরামত ও সংস্কারসহ নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য অর্থ বরাদ্দ প্রদান করেছে শিক্ষা মন্ত্রণালয়। বরাদ্দ দেওয়া অর্থ প্রাপ্তির জন্য আবেদন আহ্বান করা হয়েছে। অনলাইনে এ আবেদন করতে হবে। আবেদন ৫ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে আগামী ৫ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের পরিচালন ও বাজেট শাখার উপ-সচিব মাহমুদুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি ২০২২-২৩ অর্থবছরে পরিচালন বাজেটে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য বিশেষ মঞ্জুরি হিসেবে বরাদ্দকৃত অর্থ উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে স্বচ্ছ ও সুষ্ঠুভাবে বিতরণের লক্ষ্যে ইতোমধ্যে একটি নীতিমালা (সংশোধিত-২০২১) জারি করা হয়েছে। উক্ত নীতিমালাটি কারিগরি শিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সকল জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবরে বিতরণসহ শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ওয়েবসাইটে (www.tmed.gov.bd) আপলোড করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সকল স্বীকৃতিপ্রাপ্ত সংযুক্ত/স্বতন্ত্র (অনুদানপ্রাপ্ত/অনুদানবিহীন) এবতেদায়ী মাদ্রাসা ও স্বীকৃতিপ্রাপ্ত এমপিওভুক্ত বেসরকারি কারিগরি/মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান মেরামত ও সংস্কার, আসবাবপত্র তৈরি, খেলাধুলার সরঞ্জাম ক্রয় এবং পাঠাগারের উন্নয়ন কাজের জন্য মঞ্জুরির আবেদন করতে পারবে।

একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান বাছাইয়ের ক্ষেত্রে অনগ্রসর এলাকার অসচ্ছল শিক্ষা প্রতিষ্ঠান অথচ প্রতিষ্ঠানের লেখাপড়ার মান ভালো এরূপ প্রতিষ্ঠানকে অগ্রাধিকার প্রদান করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.