The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

এসআই পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ২৫৫০

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৫৫০ জন। বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এ ফল দেখা যাচ্ছে।

পুলিশের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ ৩ হাজার ৪৩৬ জন প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা গত ৫ মার্চ রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) শুরু হয়। প্রতিদিন ৪৮০ জন করে প্রার্থীর পরীক্ষা গ্রহণের মাধ্যমে ১৫ মার্চ এ পরীক্ষা শেষ হয়। এরপর ১৬ মার্চ ফল প্রকাশ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শুধু কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা পরবর্তী সময় বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বলে বিবেচিত হবেন। ফলে বিশ্বায়নের এই যুগে তথ্যপ্রযুক্তির মৌলিক জ্ঞানচর্চার পাশাপাশি অপরাধসংশ্লিষ্ট তদন্তকাজে অধিকতর দক্ষ ও কারিগরিভাবে বুদ্ধিদীপ্ত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ পুলিশের এআইজি (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষার তারিখ, সময়সূচি ও স্থান যথাসময়ে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে জানানো হবে।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে পুলিশের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার আধুনিকায়ন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদে নিয়োগে প্রথমবারের মতো যুক্ত হয়েছে কম্পিউটার দক্ষতা পরীক্ষা।

কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর এই লিংকে জানা যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.