The Rising Campus
News Media

উখিয়ায় আবারও ১৫ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি:কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দুষ্কৃতকারী ১৫ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ৮ এপিবিএন পুলিশ ।
আইনশৃঙ্খলা পরিস্থিতি অনূকূলে রাখতে অপারেশন রোড় আউট নামক বিশেষ অভিযান পরিচালনা করে এদের কে আটক করা হয়।

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় গত ৩১ অক্টোবর সোমবার থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ৮ এপিবিএন এর উদ্যোগে ক্যাম্প-১০ এ অভিযান পরিচালনা করে ১৫ রোহিঙ্গাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন ( এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার ( মিডিয়া) ফারুক আহমেদ।

তিনি জানান, ক্যাম্প এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কৃতিকারীদের সমূলে নির্মূল করার লক্ষ্যে উক্ত চিরুনি অভিযান চালান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর কমান্ডিং অফিসার মোঃ আমির জাফর বিপিএম এর নেতৃত্বে।অভিযানটি পরিচালনা ও তদারকি করেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউর রহমান, সহকারী পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, সহকারী পুলিশ সুপার মোঃ সোহেল রানা, সহকারী পুলিশ সুপার মোঃ মোঃ শাহ আলম।

অভিযানে অস্ত্র ও নিরাপত্তা সরঞ্জামাদিতে সজ্জিত পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করে।

৮ এপিবিএন তাঁর দায়িত্বাধীন রোহিঙ্গা ক্যাম্প-১০ থেকে সর্বমোট ১৫ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয় । এ সময় পৃথক দু’ টি স্থান থেকে ১,৫০০ পিস্ করে সর্বমোট তিন হাজার পিস্ ইয়াবা সহ ০৬ জন রোহিঙ্গা সদস্য আটক করে।

গ্রেফতারকৃত ১৫ রোহিঙ্গাকে সদস্যদের মধ্যে ৬ জনকে মাদক মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্ত উখিয়া থানায় হস্তান্তর করা হয়। ০৯ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

মাদক মামলায় গ্রেফতারকৃত ৬ জন আসামীরা হচ্ছেন,
ক্যাম্প ৮ ইস্ট এর হাসান আহমদের ছেলে সাব্বির আহমদ (২৭)
ক্যাম্প ১০ এর আবুতাহেরের পুত্র মোঃ ইসমাইল (৪০)
ক্যাম্প ১০ এর করিম্লাহর ছেলে হাফিজুল্লাহ (২৩),
লাল মিয়ার ছেলে
মোহাম্মদ হাসান (৩৩),
মৃত আলী জোহারের ছেলে
মোঃ জাকরিয়া (৩১) ও
মোঃ হাসিমের ছেলে
আব্দুর রহমান (৩২)।

৮ আর্মড পুলিশ ব্যাটলিয়ান এর সহকারী পুলিশ সুপার ফারুক আহমদ আরো জানান, দুষ্কৃতিকারীদের সমূলে নির্মূল করতে ‘অপারেশন রুট-আউট’ অভিযান অব্যাহত থাকবে।

2
You might also like
Leave A Reply

Your email address will not be published.