The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

ইবি ভিসির অডিও ক্লিপ ফাঁস; তদন্ত কমিটি গঠনের দাবি শাপলা ফোরামের

নিয়ামতুল্লাহ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কন্ঠসদৃশ অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম। বুধবার (১ মার্চ) সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে, উপাচার্যের কন্ঠসদৃশ অডিও ধারণের উৎস উদঘাটনের জন্য উপাচার্যকে তদন্ত কমিটি গঠনের দাবি জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়। ভাইরাল অডিও ক্লিপগুলো উপাচার্যের কন্ঠসদৃশ বলে প্রতিয়মান হওয়ায়, সভায় উপস্থিত সদস্যবৃন্দ অসন্তোষ প্রকাশ করেন। ফলে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার নিমিত্তে উপাচার্য এ বিষয়ে লিখিতভাবে অনতিবিলম্বে তাঁর অবস্থান পরিষ্কার করবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

এছাড়া উপাচার্যের কন্ঠসদৃশ অডিও এবং ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত খবরসমূহ বিশ্লেষনপূর্বক শিক্ষক সমিতিকে সম্পৃক্ত করে অস্বস্তিকর অবস্থা থেকে পরিত্রাণের নিমিত্তে যথাযথ পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়ে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সরকারী সকল দপ্তরে পত্র প্রেরণের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, গত ১৬ ও ১৭ ফেব্রুয়ারি “ফারাহ জেবিন” ও “মিসেস সালাম” পৃথক দুইটি ফেসবুক আইডি থেকে ৫টি অডিও ক্লিপ ভাইরাল হয়। পরে “আল বিদা” নামে ফেসবুক আইডি থেকে ভিসির আরও একটা অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে চাকরির প্রশ্নের বিষয়ে কথোপকথন, চাকরির বিনিময়ে আর্থিক লেনদেনসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসিকে কথা বলতে শোনা যায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.