The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

দীপিকার লেখাপড়া কত দূর জানেন?

বলিউডে পা রেখেছেন প্রায় দেড় দশক আগে। শাহরুখ খানের মতো তাবড় তারকার বিপরীতে ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক তাঁর। তার পরে একাধিক সফল ছবিতে কাজ করে নিজ দক্ষতায় তারকা তকমা অর্জন করেছেন দীপিকা পাড়ুকোন। চলতি বছরের শুরুতেই ‘পাঠান’-এর হাত ধরে বক্স অফিস কাঁপিয়েছেন দীপিকা। আপাতত ‘ফাইটার’-এর শুটিংয়ে ব্যস্ত।

খুব কম বয়সেই গ্ল্যামারের জগতে হাতেখড়ি হয়েছিল দীপিকার। দেশের অন্যতম নামজাদা ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোনের মেয়ে হলেও বরাবর বিনোদন জগতের প্রতি আকর্ষণ অনুভব করতেন দীপিকা। সে টানেই অনেক ছোট বয়সে মডেলিং করা শুরু করেন তিনি। তখন দীপিকা সবে একাদশ বা দ্বাদশ শ্রেণির ছাত্রী। দ্বাদশ শ্রেণির পরে আর লেখাপড়া এগিয়ে নিয়ে যাওয়া হয়নি দীপিকার। কলেজেও নাকি যাননি অভিনেত্রী।

এক ভিডিয়োয় দীপিকা বলেন, ‘‘সফল হতে গেলে অনেক ত্যাগ করতে হয়। আমিই যেমন, কলেজে যেতে পারিনি। কারণ তার আগে থেকেই আমি মডেলিং করা শুরু করি। আর ওই সময় মডেলিংয়ের জন্য আমাকে অনেক জায়গায় যাতায়াত করতে হত। আমার পক্ষে আর সম্ভব হয়নি লেখাপড়া এগিয়ে নিয়ে যাওয়া। তাই আমি শুধুমাত্র দ্বাদশ পাশ।’’

তবে কলেজে না যেতে পারার জন্য তেমন আক্ষেপ নেই দীপিকার। সেই সময় কাজে লাগিয়ে নিজের স্বপ্নকে ধাওয়া করেছেন তিনি। তার ফলও পেয়েছেন হাতেনাতে। আজ দুনিয়াজোড়া খ্যাতি তাঁর। নিজ দক্ষতায় সাফল্যের শিখরে পৌঁছেছেন তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.