The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবি’র জীববিজ্ঞান অনুষদের ডিন হলেন ড. রেজওয়ানুল ইসলাম

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে। রবিবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সদ্য বিদায়ী ডিন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদের স্থলাভিষিক্ত হন তিনি। সোমবার (১৪ নভেম্বর) বিভাগীয় সভাপতির কক্ষে আনুষ্ঠানিকভাবে তিনি ডিনের দায়িত্বগ্রহণ করেন।

বিজ্ঞপ্তি সূত্রে, জীববিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগপ্রাপ্ত ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদের মেয়াদ সোমবার (১৪ নভেম্বর) শেষ হয়। ইবির আইন ১৯৮০ (সংশোধিত আইন ২০১০)-এর ধারা ২৩(৪) অনুযায়ী সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে সোমবার (১৪ নভেম্বর) ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়। আগামী দুই বছরের জন্য ডিন হিসেবে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। একইসাথে এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম বলেন, আমি চেষ্টা করবো বিভাগগুলোতে যেসব সমস্যা রয়েছে তা খুঁজে বের করে সমাধান করতে। এছাড়াও আন্তজার্তিক বা জাতীয় কনফারেন্স আয়োজন করার খুবই ইচ্ছে আছে। একটি জার্নাল প্রকাশ করার খুব ইচ্ছে আছে। যাতে করে শিক্ষার্থীরা গবেষণা করতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.