The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আয়োজন করা হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা-২০২২।

রবিবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ-সদস্য (এমপি) ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, আন্তঃবিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, অলিম্পিক পতাকা উত্তোলন করেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশন (ফিসু)-এর পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। উব্দোধনী অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান।

আজ থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ১৪টি বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদের ১৪টি এবং ছাত্রীদের ৮টি টীম এ ভলিবল প্রতিযোগিতায় অংশ নিচ্ছে । চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ২১ ডিসেম্বর।

এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, এই ডিসেম্বর মাস বাঙালির গৌরবের। এই মাসেই ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে এবং আন্তঃ বিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা শুরু হলো। তিনি বলেন, ১৯৭১ সালে প্রতিযোগিতা ছিল হারাবার। সেই লড়াইয়ে অনেক রক্তক্ষরণ হয়েছিল। ক্রীড়া প্রতিযোগিতায় হারজিত থাকবেই, কিন্তু কোনো রক্তক্ষরণ যেন না হয়। হারকেও জয়ের মানসিকতা দিয়ে মেনে নিতে হবে। এটাই ক্রীড়াচর্চার মাহাত্ম্য।শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ছিলাম মুক্তিযুদ্ধের প্রজন্ম, আর তোমরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রজন্ম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ছাত্রদের প্রথম খেলায় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় ২-০ সেটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে বিজয়ী হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.