The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

ইবিতে বিচারকদের মিলনমেলা অনুষ্ঠিত

নিয়ামতুল্লাহ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিচারকদের নিয়ে মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এর আয়োজন করে বিশ্ববিদ্যালয় জজ’স অ্যাসোসিয়েশন।

জানা গেছে, বিভিন্ন জেলায় দায়িত্বরত বিচারকরা মিলনমেলায় অংশ নেয়। তারা সকলেই আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। এতে প্রায় ৬৫ জন বিচারক অংশগ্রহণ করেন। এছাড়া মিলনমেলায় আইন অনুষদের তিনটি বিভাগ আইন, আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্টের বিচারপতি কে এম হাফিজুল আলম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ও কুষ্টিয়া জেলা জজ হাবিবুর রহমান, কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান, নরসিংদীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোল্লা সাইফুল আলম, রাজশাহীর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হাসান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বদরউদ্দিন আনসারী, যুগ্ম জেলা ও দায়রা জজ ও প্রধান বিচারপতির একান্ত সচিব আরিফুল ইসলাম প্রমুখ।

এছাড়া আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দিকা, আইন বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. নাছির উদ্দিন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতারসহ তিন বিভাগের দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় জজ অ্যাসোসিয়েশনের আহবায়ক মনজুর হোসেন। সমাপনী বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়ক ও সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

অনুষ্ঠানে বিচারপতি কে এম হাফিজুল আলম বলেন, ‘পেশাগত জীবনে আপনাদেরকে অবশ্যই সৎ থাকতে হবে। বিচারিক ও আইনী পেশাসহ সকল সেক্টরে সততার পরিচয় বহন করতে হবে। সততা না থাকলে আপনার কাছে কোনো ক্লায়েন্টও আসবে না।’

তিনি আরও বলেন, ‘বিচারক এবং আইনজীবী পেশার ক্ষেত্রে আপনার যদি আত্মবিশ্বাস না থাকে তাহলে আপনি ছিটকে যাবেন। কাজেই আপনাদের যদি সংগ্রাম করার মানসিকতা থাকে, আর্থিক ও শারীরিকভাবে যদি নিজেকে ফিট মনে করেন, তাহলে আইন পেশার মতো মর্যাদাপূর্ণ পেশায় আপনি যেতে পারেন।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.