The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে ‘জাতীয় নিরাপদ খাদ্য দিবস’ পালিত

নিয়ামতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘জাতীয় নিরাপদ খাদ্য দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবন থেকে র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“নিরাপদ খাদ্য সমৃদ্ধ জাতি, স্মার্ট বাংলাদেশ গড়ার চাবিকাঠি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফ, অধ্যাপক ড. আব্দুস সামাদ, অধ্যাপক ড. আবুল কাসেম, অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, অধ্যাপক ড. শেখ শাহীনূর রহমান ও সহযোগী অধ্যাপক মোমিনুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন। বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে অংশ নেন।

সভায় বক্তারা বলেন, সুস্থ শিশুর জন্য নিরাপদ খাদ্য দরকার। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারলে আমারা জাতিকে সুস্থ সবল শিশু উপাহার দিতে পারবো। খাদ্যে ভেজাল মেশানো থেকে আমাদের বের হয়ে আসতে হবে। সুস্থ থাকার জন্য শুধু নিজের কথা না ভেবে সবার কথা ভাববো। মনে রাখতে হবে, অন্যের ক্ষতি করা মানে নিজের ক্ষতি করা। এক্ষেত্রে সবাইকে সচেতন ও সজাগ হতে হবে। তারা আরও বলেন, শরীরের জন্য যেসব খাদ্য নিরাপদ তা নিশ্চিত করতে হবে। এর জন্য আমরা আবাসিক হল, পরিবার ও সমাজে নিরাপদ খাদ্যের জন্য সচেতনতা তৈরি করতে পারি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.