The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

ইবিতে ছাত্রী নির্যাতনের ঘটনায় বের হয়ে আসছে অভিযুক্তদের নাম

নিয়ামতুল্লাহ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রীকে র‍্যাগিং ও অমানবিক নির্যাতনের ঘটনায় মুখ খুলছেন প্রত্যাক্ষদর্শীরা। ফলে বের হয়ে আসছে নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের নাম।

গণরুমের ও হলের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, ছাত্রী নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী অন্তরা ও শিক্ষার্থী তাবাসসুম ছাড়া জড়িত আছে আরও তিনজন আবাসিক হলে থাকা শিক্ষার্থী। তারা হলেন- আইন বিভাগের ইসরাত জাহান মীম, ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মী ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মাওয়াবিয়া। তারা তিনজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তবে এ বিষয়ে ৩ জনের নিকট জানতে চাইলে তারা অভিযোগের বিষয়টি অস্বীকার করেন এবং আইন বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান মীম বলেন, ‘আমি নির্যাতনের সময় ছিলাম না। আমি আমার রুমেই ছিলাম। শুধু অন্তরা আপুর নির্দেশে ওই মেয়েকে ৩০৬ নম্বর রুম থেকে দোয়েল-১ নামক গণরুমে রেখে চলে আসি।’

এ বিষয়ে বিশবিদ্যালয় তদন্ত কমিটির আহ্বায়ক ড. রেবা মণ্ডল বলেন, আমরা তদন্ত শুরু করেছি। তদন্তের সাপেক্ষে বিভিন্ন জায়গায় চিঠি দিয়েছি। প্রশাসন থেকে তদন্তের স্বার্থে উন্মুক্ত বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। তিনি আরও বলেন, আমরা সরেজমিনে তদন্ত করতে হলে গিয়েছি। ঘটনাস্থলসহ চার জায়গায় সরেজমিনে পরিদর্শন করেছি। ভুক্তভোগীর বক্তব্য ঘন্টাব্যাপী শুনেছি। এছাড়া গণরুমের মেয়েদের বক্তব্য শুনেছি। প্রক্টরিয়াল বডিকে ভুক্তভোগীর নিরাপত্তা প্রদানে সর্বোচ্চ নির্দেশনা দিয়েছি। সবমিলিয়ে তদন্তের কাজে অনেকদূর এগিয়েছে। আসতে আসতে সব জানানো হবে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.