The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে অভিযুক্তদের বহিষ্কারের বিষয়ে সিদ্ধান্ত শনিবার

নিয়ামতুল্লাহ, ইবিঃ  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ নেত্রী ও তার সহকর্মীদের দ্বারা ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের স্থায়ীভাবে বহিষ্কারের বিষয়ে শনিবার সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম ক্যাম্পাসে এসে সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম ১০ দিনের ছুটিতে ঢাকায় আছেন। ছুটি শেষে আগামী শনিবার (৪ মার্চ) তিনি ক্যাম্পাসে এসে অফিস করবেন। এরপর লিগ্যাল অ্যাডভাইজার ও শিক্ষকদের সাথে বসে ছাত্রী নির্যাতনের সাথে জড়িতদের বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানা গেছে।

এদিকে ভিসি ছুটিতে থাকায় খামবন্দী রয়েছে ছাত্রী নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন।

এর আগে, বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন। পরে রেজিস্ট্রার জানায় আমরা তদন্ত প্রতিবেদনের একটি কপি হাইকোর্টে পাঠিয়েছি।
উল্লেখ্য, গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের তাবাচ্ছুম ও মাওয়াবিয়া, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কতৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়। এদিকে এ ঘটনায় হাইকোর্টে রিট হয় ফলে হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.