The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

‘আমাদের জন্য সবচেয়ে কঠিন কাজ একজন ভালো মানুষ হওয়া’ : ফারহানা ফেরদৌস

জাবি প্রতিনিধিঃ টিআইবির সিভিক এনগেজমেন্টের পরিচালক ফারহানা ফেরদৌস বলন, আমাদের ইতিহাসের এমন কোন অর্জন নেই যেটিতে তরুণদের ভূমিকা নেই। আমাদের জন্য এখন সবচেয়ে কঠিন কাজ একজন ভালো মানুষ হওয়া। শুদ্ধ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুললে আমাদের কাজের প্রতিফলন সব জায়গায় থাকবে।

বুধবার (১ মার্চ) বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের আয়োজনে ‘দুর্নীতিবিরোধী উপস্থিত বক্তৃতা ও কার্টুন প্রদর্শনী’ অনুষ্ঠানের পুরস্কার বিতরণী পর্বে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলন, আমাদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। শুধু আইন দিয়ে মানুষকে নিয়ন্ত্রণ করা যায় না। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমরা নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো।

অনুষ্ঠানে সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ইখতিয়ার উদ্দিন বলেন, ইয়েস গ্রুপ ২০৪১ সালের ভিশন বাস্তবায়নে সভচেয়ে বড় বাধা দুর্নীতি। এসডিজির অন্যতম একটি দুর্নীতি প্রতিরোধ করা।আমাদের সবাইকে কাদে কাধ মিলিয়ে কাজ করতেনহবে। তরুণরাই এটি প্রতিরোধে সবচেয়ে বড় কাজ করছে তরুণরা।

সমাপনী বক্তব্য সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ বলেন, দুর্নীতি বলতে আমরা সাধারণত আর্থিক অস্বচ্ছতাকে মনে করি। বস্তুত এটি বিভিন্ন মাধ্যমে হতে পারে। যেকোনো অসঙ্গতিই দুর্নীতির অন্তর্ভুক্ত। আমাদের জীবনকে দুর্নীতিবিরোধী একটা প্লাটফর্মে দাড় করাতে হবে এবং এর মধ্য দিয়েই আমাদের পার্সোনালিটি ডেভেলপ হবে। একদিন আমরা এই দেশের জন্য, জাহাঙ্গীরনগরের জন্য, সমাজের জন্য, পরিবারের জন্য অনেক সন্মান বয়ে নিয়ে আসব।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। এতে উপস্থিত বক্তৃতায় ১ম হয়েছেন দর্শন বিভাগের রুবিনা জাহান তিথি, ২য় সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের মালিহা নামলাহ ও তৃতীয় হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৌহিদ সিয়াম।

আসিফুল ইসলাম রিফাত/

You might also like
Leave A Reply

Your email address will not be published.