The Rising Campus
News Media

“আমাদেরকে নিজেই নিজের ডাক্তার হতে হবে’’-ইবি ভিসি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, ওষুধ থেকে দূরে থাকার মহা ওষুধ হলো জ্ঞান। জ্ঞানের লেভেল বৃদ্ধি এবং উৎসাহ ব্যক্তিকে স্বাস্থ্যের প্রতি মনোযোগী করে তোলে এবং অস্বাস্থ্যকর জীবনচর্চা থেকে দূরে রাখে। তিনি বলেন, আমাদেরকে নিজেই নিজের ডাক্তার হতে হবে। রোগমুক্ত মানবসমাজ গড়ার জন্য, বঙ্গবন্ধুর কাঙ্খিত স্বপ্নের সোনার বাংলা অর্জনের জন্য আমাদেরকে সমাজের সকল শুভ কাজের ডাক্তার হতে হবে। তিনি আরও বলেন, সকালে ৪০ এবং সন্ধ্যায় ৩০ মিনিট হাঁটলে অনেক রোগ আমাদের হবে না, এটা আমার ব্যাক্তিগত উপলদ্ধি।

বিশ্ব ডায়াবেটিকস দিবস উপলক্ষে আজ (১৪ নভেম্বর) সোমবার সকাল ৯ টায় কুষ্টিয়া ডায়াবেটিকস সমিতি মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিকস হাসপাতালে আয়োজিত এক আলোচনাসভায় ভাইস চ্যান্সেলর এসব কথা বলেন। তিনি দিবসটি উপলক্ষে গৃহীত কর্মসূচিসমূহের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, আমরা এখন আরও সচেতন হচ্ছি এবং সঠিক সময়ে সঠিক চিকিৎসা নিচ্ছি। ডায়াবেটিকস আমদের পরিমিতিবোধের শিক্ষা দেয়, যা সব জায়গায় চর্চা করা উচিত । তিনি বলেন, আমাদেরকে নিয়ন্ত্রিত ও সুশৃঙ্খল জীবনযাপন করতে হবে। সর্বোপরি সচেতন হতে হবে। সচেতনতা এবং চিকিৎসকের পরামর্শে চললে ভয়ের কিছু নেই।

কুষ্টিয়া ডায়াবেটিকস সমিতির সভাপতি মতিউর রহমান লাল্টুর সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. শাহজাহান মন্ডল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন, কুষ্টিয়া জজ কোর্টের পি.পি. অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন কুষ্টিয়া ডায়াবেটিকস সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোশফিকুর রহমান টরলিন। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কুষ্টিয়া ডায়াবেটিকস সমিতির মেডিক্যাল অফিসার ডা. মোহনা আফরোজ। আলোচনা সভাটি সঞ্চালনায় ছিলেন কনক চৌধুরী।

আলোচনাসভার পূর্বে বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.