The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

আগামীতে বিভাগীয় শহরে রাবির ভর্তি পরীক্ষা

আগামী ২৫-২৭ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর রাবিতেই শিফট অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তবে আগামী বছর থেকে বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেওয়ার কথা ভাবছে রাবি শাসন। আগামীতেও তারা গুচ্ছের আওতায় যাচ্ছে না।

শনিবার (২৩ জুলাই) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এসব তথ্য জানান। এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রাবি উপাচার্য বলেন, ‘এর আগে প্রায় ১৯ দিন ধরে পরীক্ষা হতো, কিন্তু বর্তমানে আমরা সেটাকে তিনদিনে নিয়ে এসেছি। আগামী বছর থেকে বিভাগীয় শহরে পরীক্ষা নেওয়ার বিষয়ে ভাবছি। তবে আমি এই বিষয়ে এককভাবে সিদ্ধান্ত নিতে পারছি না। আমরা এই ব্যাপারে একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেট সভায় আলোচনা করব।’

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আরও বলেন, ‘ভর্তি পরীক্ষা যদি সারাদেশের চারটি বিভাগে ছড়িয়ে দেওয়া যেতে পারে, তবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কষ্ট অনেকটা লাঘব হয়ে যাবে। আমরা এই বিষয়ে চিন্তা-ভাবনা করব। তবে বাস্তবতা হচ্ছে পরীক্ষার্থী ও অভিভাবকদের যে সংখ্যা, তা রাজশাহী শহরের অবকাঠামো বা ধারণ ক্ষমতা ছাড়িয়ে যাচ্ছে।’

এ সময় সংবাদ সম্মেলনে উপউপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. তারেক নুর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.