The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

আকাশ থেকে পড়ল ভারতীয় যুদ্ধবিমানের ফুয়েল ট্যাংক

এবার মাঝ আকাশ থেকে খুলে পড়লো ভারতীয় বিমান বাহিনীর মিগ-২৯ যুদ্ধবিমানের একটি ফুয়েল ট্যাংক। বলা হচ্ছে রেগুলার প্রশিক্ষণের অংশ হিসেসে উড্ডয়নের পরেই যুদ্ধবিমানটির ওই অতিরিক্ত ফুয়েল ট্যাংকারটি খুলে মাটিতে পড়ে যায়।

সোমবার (২২ মে) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পশ্চিম মেদিনীপুরে এই আকর্ষিক ঘটনা ঘটে। তবে এই ঘটনায় চাঞ্চল্য ছড়ালেও কেউ আহত হয়নি বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে পশ্চিম মেদিনীপুরের আকাশে উড্ডয়নের সময় সোমবার বিকেলে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২৯ যুদ্ধবিমানের ১৫ ফুট লম্বা স্টিল ফুয়েল ট্যাংক বিমান থেকে খুলে যায় এবং পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড় থানার অধীনস্ত জঙ্গলে পড়ে। গোয়ালতোড় থানা এলাকার ধামোচা বনের কাছে বসবাসকারী গ্রামবাসীরা সোমবার দুপুরের দিকে আকাশ থেকে ভারী কিছু পড়ার আওয়াজ শুনতে পেয়ে পুলিশকে ফোন করেন। পরে পুলিশই ভারতীয় বিমান বাহিনীকে এই ঘটনা সম্পর্কে জানিয়ে দেয়। এই জঙ্গল থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে কালাইকুন্ডাতে ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটি অবস্থিত।

লম্বায় ১৫ ফুট এই ট্যাংকটির ব্যাস প্রায় চার ফুট। প্রায় ৭০ কিলোমিটার দূরে অবস্থিত কলাইকুন্ডা ঘাঁটি থেকে বিমান বাহিনীর কর্মকর্তারা না আসা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে ট্যাংকটিকে পাহারা দিয়ে সুরক্ষিত রাখে। এই ঘটনায় কেউ আহত হয়নি বলে পুলিশ জানিয়েছে।

কলকাতার প্রতিরক্ষা মুখপাত্র বলেছেন, ‘ভারতীয় বিমান বাহিনীর মিগ-২৯ এয়ারক্রাফটটি নিয়মিত প্রশিক্ষণ মিশনে ছিল। কালাইকুন্ডা এয়ারবেসে ফিরে আসার সময়, অতিরিক্ত জ্বালানি বহনের জন্য ব্যবহৃত ভেন্ট্রাল ড্রপ ট্যাংকটি ভেঙে পড়ে এবং কেকেডি এয়ারবেসের কাছে জনবসতিহীন জঙ্গলে পড়ে যায়। এতে কোনও প্রাণহানি বা সম্পদের ক্ষয়ক্ষতি হয়নি। খুলে পড়া ট্যাংকটি পাওয়া গেছে এবং সিভিল প্রশাসনের সাথে সমন্বয় করে কেকেডিতে আনা হচ্ছে। ঘটনার কারণ খুঁজে বের করার জন্য তদন্ত চলছে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.