The Rising Campus
News Media

অংশই নিতে চাচ্ছে না দল, নতুন বিতর্কে বিপিএল

আফিফ আইমানঃ বাংলাদেশ প্রিমিয়ার লীগ বা বিপিএলের নবম আসর মাঠে গড়াবে আগামী বছরের প্রথম সপ্তাহেই। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হতে পারে চলতি মাসেই। কিন্তু তার আগেই বিপত্তি, নির্ধারিত সময়ে গ্যারান্টি মানি দিতে পারেনি বিবেচিত হওয়া একটি ফ্র্যাঞ্চাইজি। তারা অংশই নিতে চাচ্ছে না বিপিএলে৷ যে কারণে নতুন কাউকে খুঁজতে হচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে।

আর্থিক সংকটে বিপিএলে অংশ নিচ্ছে না ঢাকার মালিকানা পাওয়া প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড। আগেরবার তারা সিলেট সানরাইজার্সের মালিকানা পেয়েছিল। যেখানে বেশ কিছু বিতর্কিত ঘটনারও জন্ম দেয়।

এবার নিজেদের অপারগতার কথা চিঠি দিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলকে জানিয়েছে তারা। এতেই দারুণ বিপাকে পড়তে হচ্ছে ঢাকার মালিকানা নিয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল।

তিনি বলেন, ‘ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে পরিবর্তন আসবে। তারা (প্রগতি) আমাদের চিঠি দিয়েছে, এ বছর বিপিএলে তারা অংশ নিতে চাচ্ছে না।’

বিপিএলে দল পেতে মোট ১১ টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়, যারা পরবর্তী তিন আসরের জন্য চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ পাবেন। যাছাই বাছাই শেষে গত সেপ্টেম্বরে ৭ টি বেছে নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

দলগুলো হল বরিশাল ( ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড), রংপুর (টগি স্পোর্টস লিমিটেড), চট্টগ্রাম (ডেলটা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড)।

এখন প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড সরে যাওয়ায় বাদ পড়া চার প্রতিষ্ঠানই ভরসা হতে পারে ঢাকার মালিকানার জন্য। যদিও জানা গেছে সাকিব আল হাসানের মোনার্ক মার্ট এ দফায়ও সুযোগ পাবে না। জোর আলোচনা চলছে রুপা ফেব্রিক্স লিমিটেড ও মার্ন স্টিল লিমিটেড থেকে যেকোনো একটিকে ফেরানোর ব্যাপারে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.