The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি হলেন সাবেক ছাত্রলীগ কর্মী

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ইউনিয়নের নতুন কমিটির সভাপতি মাসুদ কিবরিয়ার সঙ্গে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগের সংশ্লিষ্টতা রয়েছে বলে অভিযোগ উঠেছে। তাকে নিয়ে বিতর্ক চলছে। তিনি হলের সিট পেতে ছাত্রলীগের সহায়তা নিয়েছিলেন বলে স্বীকার করেছেন। তবে ছাত্রলীগের দলীয় কোনো কর্মসূচিতে যেতেন না বলে জানিয়েছেন।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মাহির শাহরিয়ার রেজা বলেন, আমাদের কাছে তার (মাসুদ কিবরিয়া) প্রথম বর্ষে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হওয়ার তথ্য আছে। কিন্তু সেটি ছিল শুধুই হলে সিট পাওয়ার জন্য। এরপর তিনি ছাত্রলীগের কোনো কার্যক্রমে অংশ নেননি বিধায় তাকে হল থেকে বের করে দেওয়া হয়েছিল। প্রায় দুই-আড়াই বছর যাবত মাসুদ কিবরিয়া ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িত এবং তিনি জুলাই বিপ্লবেও অংশ নিয়েছেন সক্রিয়ভাবে। আমার কাছে মনে হচ্ছে পাঁচ বছর আগে তার ছাত্রলীগের সঙ্গে জড়িত থাকার ঘটনাটি একেবারেই উদ্দেশ্যপ্রণোদিত।

এ বিষয়ে রাবি ছাত্র ইউনিয়নের নতুন সভাপতি মাসুদ কিবরিয়া বলেন, হলে সিট পাওয়ার জন্য আমি ছাত্রলীগের সাহায্য নিয়েছিলাম। কিন্তু পরবর্তীতে ছাত্রলীগের কোনো কার্যক্রমে আমি যেতাম না বিধায় আমাকে তারা হল থেকে বের করে দেয়। এছাড়াও আমি ছাত্রলীগের কোনো দায়িত্বপ্রাপ্ত নেতা নই।

সংগঠনের ভবিষ্যৎ নিয়ে তিনি বলেন, গত ১৫ বছরে যেখানে কোনো রাজনৈতিক দল তাদের কার্যক্রম থেকে শুরু করে কোনো অভিমত জানাতে পারেনি, সেখানে আমি চাই সকলেই তাদের মতামত প্রকাশে স্বাধীন হোক। এছাড়া আমাদের বাম মতাদর্শ বা বাম ঘরানার রাজনীতি নিয়ে যারা আগ্রহী তাদের জন্য ছাত্র ইউনিয়নের দরজা সব সময়ই খোলা। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কাজ করতে চাই।

প্রসঙ্গত, গতকাল শনিবার (২৬ অক্টোবর) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংসদের ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সংগঠনটির ৩২তম কাউন্সিলে মাসুদ কিবরিয়াকে সভাপতি ও পরমা মোস্তফাকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। এই কাউন্সিলে সভাপতিত্ব করেন রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.