The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

শেখ হাসিনার পরিবারের সদস্যদের প্লট বরাদ্দ তদন্তে কমিটি গঠন

ডেস্ক রিপোর্ট:  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের ৬ সদস্যদের নামে ২০০৯-২০২৪ সাল পর্যন্ত পূর্বাচলে বরাদ্দকৃত প্লটসহ রাজউকের সকল অবৈধ বরাদ্দ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

সাবেক বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের কমিটি করে দেওয়া হয়েছে। কমিটিকে চার মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিচারপতি ফাতেমা নজীবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সুপ্রিম কোর্টের ১০ আইনজীবী আবেদনকারী হয়ে গত ১১ সেপ্টেম্বর রিটটি করেন।

সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল গ্রেপ্তারসাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল গ্রেপ্তার
রাজউকের প্লট অবৈধভাবে বরাদ্দের বৈধতা নিয়ে করা এই রিটে অনিয়মের অভিযোগ তদন্তে হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত এক বিচারপতিকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়।

গতকাল বুধবার রিটের প্রাথমিক শুনানি নিয়ে আজ আদেশের জন্য দিন রাখেন হাইকোর্ট।

আদালতে রিটের পক্ষে শুনানি করে আইনজীবী মোহাম্মদ মিসবাহ উদ্দীন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর মুহাম্মদ আজমী।

চট্টগ্রামে টায়ার কারখানায় আগুনচট্টগ্রামে টায়ার কারখানায় আগুন
পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট। ১২০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। গৃহায়ণ ও গণপূর্তসচিবকে আদালতে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.