The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

ইন্টারনাল ভিসি চান বুটেক্সের সকল বিভাগীয় প্রধানরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ ইন্টারনাল ভিসি নিয়োগসহ আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরানো এবং পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনার জন্য বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) বিভাগীয় প্রধানগণ আলোচনা সভা করেছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) একাডেমিক ভবনের টিচার লাউঞ্জে দুপুর ২:৩০ ঘটিকায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিভাগীয় প্রধানগণ বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন ও তাঁদের মতামত তুলে ধরেন। তাঁরা বুটেক্সের অধ্যাপককে ভিসি হিসেবে চান এবং শিক্ষার্থীদের ক্লাসে ফেরানোর আহ্বান জানান।

তাঁরা বলেন, বিশ্ববিদ্যালয় এবং টেক্সটাইল শিল্পের উন্নয়নের স্বার্থে বুটেক্সে ইন্টারনাল ভিসি নিয়োগের প্রয়োজন। কারণ বুটেক্সের একজন ইন্টারনাল অধ্যাপকই বুঝবেন আমাদের বিশ্ববিদ্যালয়ে উন্নয়নের স্বার্থে দ্রুত কী কী পদক্ষেপ নেওয়া প্রয়োজন যা একজন বাইরের বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দ্বারা সম্ভব না। কারণ বাইরের একজন শিক্ষকের বিশ্ববিদ্যালয়ের পরিবেশের সাথে মানিয়ে নিতেই অনেক সময় লাগবে।

এছাড়া শিক্ষার্থীদের ক্লাসে ফেরানোর জন্য বিভাগীয় প্রধানগণ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের সাথে মতবিনিময় সভা আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করেন এবং পরবর্তীতে শিক্ষার্থীদের মতামত নেয়ার জন্য সকল শিক্ষকগণ দ্রুত শিক্ষার্থীদের সাথে অলোচনা সভা করারও সিদ্ধান্ত নেন।

এর আগে বুটেক্সের বেশিরভাগ শিক্ষার্থী এক্সটারনাল ভিসি নিয়োগের দাবি এবং সাপ্লিমেন্ট পরীক্ষার পদ্ধতি চালুর দাবিতে সকল অ্যাকাডেমিক কার্যক্রম বর্জন করেন এবং তা এখনও চলমান আছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.