The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

রাজনীতি নিষিদ্ধ ক্যাম্পাসে নবীনদের ছাত্রদলের ফুলেল শুভেচ্ছা

ববি প্রতিনিধি: একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুয়ায়ী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ।

এমন পরিস্থিতিতে আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ১৩তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানাতে দেখা যায়। এসময় তারা শিক্ষার্থীদের একটি ফুল, কলম ও জাতীয়তাবাদী দল বিএনপির ৩১ দফা দাবি সংশ্লিষ্ট লিফলেট দেয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফের নেতৃত্বে শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানায় একটি পক্ষ। এসময় সভাপতির সাথে উপস্থিত ছিলেন সাবেক কমিটির সদস্য মোশাররফ হোসেন, সাব্বির হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা।

অপরদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাসান আল হাসিবের পক্ষ থেকে আরেকটি পক্ষ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক জান্নাতুল নওরিনের অনুসারি ববি শাখা ছাত্রদলের সাবেক সদস্য আরিফ হোসেন শান্তর নেতৃত্বে আরেকটি পক্ষ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

সাবেক সাধারণ সম্পাদকের অনুসারী বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ছাত্রদলের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছি এবং তাদেরকে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতিতে উদ্বুদ্ধ করেছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফ বলেন, আমরা ছাত্রদলের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকায় আমরা বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করিনি মূল গেটের সামনে থেকে তাদেরকে শুভেচ্ছা জানানো হয়েছে। তিনি বলেন, ববি প্রশাসনের সাথে বসবেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি যেন চালু করা হয় সে ব্যাপারে আলোচনার জন্য।

কিন্তু ক্যাম্পাসের ভিতরে গ্রান্ডফ্লোরে ছাত্রদলের নেতাকর্মীদের শিক্ষার্থীদের ফুল, লিফলেট দিতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাহাত ফয়সাল এবিষয়ে বলেন, ক্যাম্পাসে যেহেতু সকল ধরনের রাজনীতি বন্ধ সেহেতু এধরনের কাজকর্ম কাম্য নয়। এধরনের কার্যক্রম যদি হয়ে থাকে তাহলে অবশ্যই এবিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, এবছরের ১১ই আগস্ট বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৮৫তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতিসহ সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়। গত ৮ই অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.